চেন্নাইয়ের মেরিনা বিচেই করুণানিধির শেষকৃত্য

  অনলাইন ডেস্ক

০৮ আগস্ট ২০১৮, ১৩:০৩ | অনলাইন সংস্করণ

ভারতের কিংবদন্তি রাজনীতিক ও তামিলনাড়ু রাজ্যের সাবেক মুখ্যমন্ত্রী মুথুভেল করুণানিধির শেষকৃত্য সম্পন্ন হতে চলেছে চেন্নাইয়ের মেরিনা বিচে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, রাহুল গান্ধীসহ দেশের বিশিষ্ট নাগরিকরা করুণানিধিকে শেষ শ্রদ্ধা জানাতে চলেছেন তামিলনাড়ুতে।

গতকাল মঙ্গলবার স্থানীয় সময় সন্ধ্যা ৬টা ১০ মিনিটে চেন্নাইয়ের কাবেরী হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ৯৪ বছর বয়সী এই কিংবদন্তি।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়েছে, দীর্ঘদিন থেকে বার্ধক্যজনিত জটিলতায় ভুগছিলেন এই প্রবীণ রাজনীতিবিদ। মৃত্যুর সময় চার ছেলে ও দুই মেয়েকে রেখে গেছেন তিনি। করুণানিধি তামিলনাড়ুতে পাঁচবার মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেছেন।

তার মৃত্যুতে তামিলনাড়ুসহ দেশের সব দলের পক্ষ থেকেই শোকবার্তা পাঠানো হয়েছে। তবে শুরুতে তার শেষকৃত্য নিয়ে শুরু হয়েছিল বিতর্ক। মাদ্রাজ হাইকোর্টের সিদ্ধান্তে তামিল রাজনীতির অন্যান্য গুরুত্বপূর্ণ ব্যক্তিত্বদের মতোই করুণানিধির শেষকৃত্যও মেরিনা বিচেই সম্পন্ন হবে বলে জানানো হয়। এই নিয়ে করুণানিধির দল ডিএমকে একটি পিটিশনও জমা দিয়েছিল আদালতে।

গত রাতে মাদ্রাজ হাইকোর্টের প্রধান বিচারপতি হুলুভাড়ি জি রমেশের বাসভবনেই এই মামলার শুনানি শুরু হয়। মেরিনা বিচে করুণানিধির শেষকৃত্য সম্পন্ন করার জন্য তামিলনাড়ুর এআইএডিএমকে সরকারের কাছে আবেদন করেছিল তার দল। সরকার প্রাথমিকভাবে সম্মত হলেও, তারপর ওই প্রস্তাব নাকচ করে দেয়।

এদিকে করুণানিধিকে শেষ শ্রদ্ধা জানাতে হাজার হাজার ভক্ত-অনুরাগী ভিড় করেছেন চেন্নাইয়ের রাজাজি হলে। জাতীয় পতাকায় মোড়া তার মৃতদেহ শায়িত আছে কাঁচের কফিনে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে