আম্বানীর মেয়ের বিয়ের খরচ এত!

  অনলাইন ডেস্ক

১৩ ডিসেম্বর ২০১৮, ২০:০৮ | আপডেট : ১৪ ডিসেম্বর ২০১৮, ০০:৩৯ | অনলাইন সংস্করণ

ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানী। শুধু ভারত নয় এশিয়া মহাদেশের সবচেয়ে ধনী ব্যক্তির একজন মুকেশ আম্বানীর মেয়ে ইশা আম্বানির (২৭)  বিয়ে গত বুধবার সম্পন্ন হয়েছে। পাত্র আনন্দ পিরামল (৩৩) ভারতের আরেকটি বিখ্যাত ব্যবসায়ী পরিবারের সন্তান।

বিয়েতে হাজির হয়েচিল পপ তারকা বিয়োন্সে থেকে শুরু করে হিলারি ক্লিনটন। সেই সঙ্গে বলিউডের সুপারস্টার, বিশিষ্ট ব্যবসায়ী হাজির হয়েছিলেন প্রি-ওয়েডিং সিরেমনিতে। যেরকম জাঁক-জমকের সঙ্গে এই বিয়ের অনুষ্ঠান হচ্ছে তা নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল মাতামাতি।

বিয়ের পরিকল্পনার সঙ্গে যুক্ত ব্যক্তিদের বরাত দিয়ে হিন্দুস্তান টাইমসের খবরে বলা হয়, সপ্তাহব্যাপী আয়োজিত বিয়ের অনুষ্ঠানে খরচ হয়েছে ১০০ মিলিয়ন ডলার। বাংলাদেশি টাকায় যার পরিমাণ ৮৩ হাজার কোটি টাকা (প্রতি ডলার ৮৩ টাকা ধরে)।

সে হিসেবে বিশ্বের সবচেয়ে আলোচিত বিয়ে প্রিন্সেস ডায়না ও প্রিন্স চার্লসের বিয়েতে খরচ হয়েছিল ১১০ মিলিয়ন ডলার। প্রিন্স হ্যারি ও মেগানের বিয়েতে খরচ হয়েছে ৪০ মিলিয়ন ডলার।

মুকেশ আম্বানীর মেয়ে ইশা আম্বানি বিয়ে করছেন যাকে, সেই আনন্দ পিরামালের বাবাও আরেক ভারতীয় ধনকুবের অজয় পিরামাল। তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও খুব ঘনিষ্ঠ।

ভারতের সম্প্রতি আরও কয়েকটি জাঁকজমকপূর্ণ বিয়ে নিয়ে বেশ আলোচনা হয়েছে। গত সপ্তাহেই ভারতে হয়ে গেল বলিউড তারকা প্রিয়াংকা চোপড়ার সঙ্গে মার্কিন পপ তারকা নিক জোনাসের বিয়ে। সেই বিয়েতে আবার ইশা আম্বানি নিজেই কনে প্রিয়াঙ্কার সহচরী হিসেবে হাজির ছিলেন।

অনুষ্ঠানে আরও যেসব খ্যাতিমান লোকজন ছিলেন তাদের মধ্যে অন্যতম- হাফিংটন পোস্টের আরিয়ানা হাফিংটন, ক্রিকেটার শচীন তেন্ডুলকর এবং ব্যবসায়ী লক্ষ্মী মিত্তাল। রাজনৈতিক ব্যক্তিত্বদের মধ্যে প্রথমেই এসেছিলেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়, প্রাক্তন অর্থমন্ত্রী কংগ্রেস নেতা চিদম্বরম, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, কেন্দ্রীয় মন্ত্রী রাজনাথ সিংহ, মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়ণবীস। ফড়ণবীস এসেছিলেন ঈশার প্রি-ওয়েডিং সেরেমনিতেও।

বলিউড তারকাদের মধ্যে ছিলেন- বলিউডেরে কিং খান খ্যাত শাহরুখ খান ও তার স্ত্রী গৌরী। আমির খান ও তারস্ত্রী কিরণ রাও, সদ্যবিবাহিত দীপিকা পাড়ুকোন ও রণদীপ সিংহ, প্রিয়ঙ্কা ও তার স্বামী নিক জোনাস, আলিয়া ভাট, বনি কপূর এসেছিলেন তার দুই মেয়ে জাহ্নবী ও খুশি কপুরের সঙ্গে, সোনম কপুর এসেছিলেন বাবা অনিল কপুরের সঙ্গে। শহিদ কপুর এসেছিলেন স্ত্রী মীরা রাজপুতের সঙ্গে, অমিতাভ বচ্চন পরিবারের প্রত্যেকেই এসেছিলেন, দক্ষিণী ছবির সুপারস্টার রজনীকান্তও এসেছিলেন স্ত্রী ললিতার সঙ্গে।

এছাড়া আরও অনেক তারকা, ব্যবসায়ী, রাজনীতিক ব্যক্তিরা এসেছিলেন মুকেশ আম্বানির মেয়ের বিয়েতে।

ভারতের শীর্ষ ধনী ও রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান মুকেশ আম্বানী। তার সম্পদের পরিমাণ ৪ হাজার ১০০ কোটি ডলারের বেশি। বাংলাদেশি মুদ্রায় ৩ লাখ ৪০ হাজার কোটি টাকা (প্রতি ডলার ৮৩ টাকা ধরে)।  সেই আম্বানীর মেয়ের বিয়ে বলে কথা। সেখানে খরচ তো হবেই। 

আম্বানীরা থাকেন মুম্বাইতে তাদের ২৭ তলা ভবনে। এটিকে বিশ্বের সবচেয়ে বিলাসবহুল বাড়ি বলে মনে করা হয়। ভবনটি নির্মাণে খরচ হয়েছে ১০০ কোটি ডলার। ভবনটির বিভিন্ন তলায় বাগান থেকে শুরু করে ছাদের ওপর আছে তিনটি হেলিপ্যাড।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে