বিএসএফের খাদ্যের মান নিয়ে কথা বলা সেই জওয়ানকে কলমিস্ত্রিতে বদলি!

প্রকাশ | ১১ জানুয়ারি ২০১৭, ১৬:০৯

অনলাইন ডেস্ক

জম্মু ও কাশ্মিরে মোতায়েন ভারতীয় বর্ডার সিকিউরিটি ফোর্সের (বিএসএফ) তেজ বাহাদুর যাদব নামে এক জওয়ান কয়েকদিন আগে ফেসবুকে পোস্ট করা কয়েকটি ভিডিওতে অভিযোগ করেছিলেন, সীমান্তে তাদের প্রায় অভুক্ত অবস্থায় দায়িত্বপালন করতে হয়। খাওয়ার মান এতই বাজে যে মুখে তোলা যায় না। ডিউটি করার সময় আর কী কী ‘অত্যাচার’ সহ্য করতে হয় তারও বিবরণ দিয়েছিলেন তেজ বাহাদুর।

সেই ভিডিও ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য সৃষ্টি হয় প্রশাসনে। ভিডিওগুলো ভারতীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথের দৃষ্টি আকর্ষণ করেছে। তিনি বিএফএফ সেনার অভিযোগগুলো তদন্ত করে দেখার নির্দেশ দিয়েছিলেন। পরে বিএসএফ-এর শীর্ষ কর্তা ব্যক্তিরাও নড়েচড়ে বসেন। তদন্ত শুরু করেন।

কিন্তু তার পাশাপাশি এটাও প্রমাণ করার চেষ্টা করেন যে, তেজ বাহাদুর আসলে ‘মাতাল’। তাকে আগেও শৃঙ্খলা ভাঙার জন্য অভিযুক্ত করা হয়েছে। শাস্তিও পেয়েছেন।

এবার তেজ বাহাদুর অভিযোগ করলেন, তার ভিডিও ভাইরাল হয়ে যাওয়ার পর তাকে সীমান্ত রক্ষার দায়িত্ব থেকে সরিয়ে কল মিস্ত্রির কাজ দেওয়া হয়েছে। তিনি অভিযোগ করেন, তার সিনিয়র অফিসাররা তাকে ভিডিওটি সরিয়ে নেওয়ার জন্য চাপও দিয়েছিলেন।

এই বিএসএফ জওয়ান জানিয়ে দিয়েছেন, তার চাকরি চলে গেলেও কিছু এসে যায় না। তিনি সত্য উন্মোচন করেছেন। এতে যদি জওয়ানদের কোনও উপকার হয়, তাহলে তিনি যেকোনও লড়াইয়ের জন্য প্রস্তুত রয়েছেন।