• অারও

কাপড়ের চুইংগাম তুলতে মাত্র ২ মিনিট

  অনলাইন ডেস্ক

২১ মার্চ ২০১৮, ১১:০৩ | আপডেট : ২১ মার্চ ২০১৮, ১৩:৩৭ | অনলাইন সংস্করণ

কাপড়ে চুইংগাম লাগলে অনেকেই বিব্রতিকর পরিস্থিতিতে পড়ে যান। চুইংগাম যদি শক্তভাবে কাপড়ে লেগে থাকে তাহলে তো আরও বিপদ। কীভাবে ছাড়াবেন? অনেকেই আছেন যারা চুইংগ্রাম ছাড়াতে গিয়ে নিজের পছন্দের জামাটাই নষ্ট করে ফেলেন। ফলে জামাটি আর পরা হয় না। তবে এখন আর চিন্তার কারণ নেই। কাপড় থেকে চুইংগাম তোলার উপায় বাতলে দিয়েছেন গবেষকরা।

লাইফস্টাইল বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই ডটকমে গবেষকরা জানিয়ে দিয়েছেন কীভাবে ২ মিনিটেই ছাড়িয়ে ফেলবেন কাপড়ের চুইংগাম-

ফ্রিজিং- কাপড় থেকে চুইংগাম আলাদা করার সবচেয়ে সহজ উপায় এটি।  প্রথমে ফ্রিজে কাপড়টি রেখে দিন যতক্ষণ না চুইংগামটি ঠাণ্ডা হয়ে শক্ত হয়ে যায়। এখন চাইলে আঙুল কিংবা ছুরির সাহায্যেই চুইংগামটি আলাদা করে ফেলুন। এ ছাড়া কাপড়ের ওপর বরফের টুকরো ঘষতে পারেন। দেখবেন সহজেই চুইংগাম উঠে আসছে। এর পরও যদি খানিকটা লেগে থাকে, তাহলে একটা ছুরি দিয়ে কাপড়ে আড়াআড়ি কয়েকটা টান দিলে বাকিটুকুও উঠে আসবে।

ভিনেগার- কাপড়ের যে জায়গায় চুইংগাম লেগেছে, সেখানে খানিকটা ভিনেগার গরম করে ঢেলে দিন। তারপর ব্রাশ দিয়ে ঘষে তুলে ফেলুন। দেখবেন সহজেই চুইংগাম উঠে আসছে।

রিমুভার- কাপড়ের যেখানে চুইংগাম লেগে আছে সেখানে যথেষ্ট পরিমানে নেইল পলিশের রিমুভার লাগান। এর পর কিছু সময়ের জন্য সেই অবস্থাতেই কাপড়টি রেখে দিন। দেখবেন সামান্য ব্রাশ করার সঙ্গে সঙ্গেই গামটি আলাদা হয়ে গেছে।

ইস্ত্রি করুন- কাপড়টি যদি পরিষ্কার হয় তবে ইস্ত্রি করুন। প্রথমে কাপড়টির যে অংশে গামটি আটকে আছে তা শক্ত কার্ডবোর্ডের উপর রাখুন। এরপর সর্বোচ্চ তাপমাত্রায় ইস্ত্রি করুন। এতে কাপড়ে লেগে থাকা চুইংগাম নরম হয়ে উঠে যাবে।

গরম পানি- একটু বেশি গরম পানিতে কাপড়টি চুবিয়ে রাখুন। ডুবানো অবস্থাতেই কাপড়ের লাগা চুইংগামটি ব্রাশ কিংবা ছুরির সাহায্যে উঠানোর চেষ্টা করুন।

চুলের স্প্রে- চুইংগামটি আরও শক্ত করতে চুলের স্প্রে ব্যবহার করতে পারেন। এরপর ছুরির সাহায্যে গামটি উঠিয়ে নিন। এতে কোনো ক্লান্তি ছাড়াই সহজে গামটি উঠে যাবে। কারণ স্প্রে করায় গামটি খুব শক্ত হয়ে যায়।

কমলার তেল- কমলার তেলের মধ্যে স্পঞ্জ ডুবিয়ে নিন। গাম লাগা কাপড়ে ভালো মতো ঘষে নিন। এর পর ছুরির সাহায্যে গামটি উঠিয়ে নিয়ে কাপড়টি ধুয়ে রোদে শুকাতে দিন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে