নারীদের ১০ বিষয় আকর্ষণ করে পুরুষদের

  অনলাইন ডেস্ক

০৬ এপ্রিল ২০১৮, ১১:২৫ | অনলাইন সংস্করণ

কবিতায় বলে, নারী সৌন্দর্যের প্রতীক। হাজার হাজার বছর পুরুষেরা কবিতা, গল্পের মধ্য দিয়ে করেছে নারী বন্দনা। পুরুষদের এসব সৃষ্টির শুরু নারীদের প্রতি আকর্ষণ থেকেই। বিপরীত লিঙ্গের প্রতি পুরুষেরা আকৃষ্ট হবে এটাই স্বাভাবিক। এখানে মনে কৌতুহল জাগে পুরুষের মনে আকর্ষণ সৃষ্টি করা নারীদের সেই বিষয়গুলো কী? 

কমবেশি সবার মনে জাগা এই প্রশ্নটির জবাব দিয়েছে জীবনধারা বিষয়ক সাময়িকী বোল্ডস্কাই। তাদের প্রতিবেদনে বলা নারীদের বিশেষ কিছু বৈশিষ্ট্যের কথা, যেগুলোতে ডুবে যায় পুরুষেরা।

তো এক নজরে দেখে নেওয়া যাক পুরুষের মন ভোলানো সেই বৈশিষ্ট্যগুলো—

আত্মবিশ্বাস

নারীর আত্মবিশ্বাস পুরুষের কাছে খুবই গুরুত্বপূর্ণ। নারীদের মধ্যে আবেদন ও আর্কষণভাব খুঁজে পায় পুরুষরা। নারীর কথা বলা ও নিজেকে আলাদা করার ধরণই একটি বড় পার্থক্য গড়ে তোলে। এক্ষেত্রে আত্মবিশ্বাস বড় ভূমিকা পালন করে। আত্মবিশ্বাসহীন নারী থেকে আত্মবিশ্বাসী নারীকেই আপন করে নিতে চায় পুরুষরা।

শান্তভাব

পুরুষরা নাটকীয়তা ঘৃণা করে। আর এটি নারী সংশ্লিষ্ট হলে তো কথাই নেই। যেসব নারী শান্ত প্রকৃতির এবং আচারণগতভাবে বুদ্ধিমান তাদের বেশি পছন্দ করে পুরুষরা।

বুদ্ধিমত্তা

নারীর বুদ্ধিদীপ্ত চেহারা সব পুরুষকেই আকর্ষণ করে। পুরুষেরা আর্কষণ খুঁজে পায় যখন কোনো নারী যুক্তি দিয়ে অন্তর থেকে কথা বলে।

হাস্যরস

নারী ও পুরুষ উভয়ই হাস্যরসে আকৃষ্ট হয়। নারীরা যদি কোনো পুরুষকে হাসাতে নাও পারে, নিজের সামান্য হাসি ভোলাতে পারে পুরুষের মন। এটি পুরুষের কাছে উপভোগের। পুরুষের চোখে এটাই অনেক আকর্ষণীয়।

চোখ  

নারীদের চোখ পুরুষের আকর্ষণের একটি বড় জায়গা। আর নীল চোখ হলে কথাই নেই। তারা এটা খুব বেশি খুঁজে থাকে।

চুল

অনেক পুরুষ আছে যারা প্রথমেই মেয়েদের চুল দেখে। পুরুষরা চুলের প্রতি আকৃষ্ট হয়, যেহেতু চুল নারীর ব্যক্তিত্বকে সুন্দরভাবে ফুটিয়ে তোলে। আকর্ষণীয় দেখাতে চুল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যেসব নারীর সুন্দর চুল আছে তাদের দিকে মনোযোগ যায় পুরুষের।

আকর্ষণীয় মনোভাব

মনোভাব একজন ব্যক্তিকে পূর্ণ করে তোলে। একইভাবে নারীদের মনোভাব পুরুষকে আকৃষ্ট করে। ইতিবাচক মনোভাব বেশিই আকৃষ্ট করে পুরুষকে। এটাই সাধারণত পুরুষেরা নারীদের মধ্যে খোঁজে এবং তাদের দৃষ্টিগোচর হয়।  

শারীরিক গঠন

নারীদের এই সম্পদ পুরুষকে আকৃষ্ট করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। যেসব নারীরা তার শারীরিক গঠনের দিকে নজর দেয় তাদের প্রতি বেশি আকৃষ্ট হয় পুরুষরা।

রহস্যময় আচরণ

রহস্যময় নারী পুরুষদের আকৃষ্ট করে। সব রহস্য প্রকাশ হলে পুরুষদের কাছে নারীদের আকর্ষণ কমে আসে। তাই রহস্যময়ী নারীদের প্রতি বেশি আকর্ষণ অনুভব করে পুরুষরা।

মানানসই পোশাক

ট্রেন্ডের সঙ্গে মানানসই পোশাক নারীদের বেশি আকর্ষণীয় করে তোলে। মেয়েদের পোশাক নির্বাচনের ধারণাও পুরুষকে আকর্ষণ করে। কোনো অনুষ্ঠানে নারীদের একটু আলাদা পোশাক নজর কাড়ে সব পুরুষেরই।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে