প্রথম ডেটের পর কী করে মেয়েরা?

  অনলাইন ডেস্ক

১৬ এপ্রিল ২০১৮, ০৮:২১ | আপডেট : ০৯ মে ২০১৮, ১৩:২০ | অনলাইন সংস্করণ

প্রথমবার কারও সঙ্গে দেখা করার আগেই শুরু হয় বুকের ধুকপুকুনি। দেখা হলে কী হবে-এ চিন্তায় অনেকেই রাতে ঠিকমতো ঘুমাতে পারেন না। এ সময় মনের মধ্যে উঁকি দেয় নানা শঙ্কা। বেশিরভাগ মেয়ের কাছেই প্রথম ডেট হলো অনিশ্চয়তা এবং বিপদের আশঙ্কা। অনেকে আবার পরিকল্পনা করে করে প্রথমবারের মতো ডেট করতে যান। যাহোক, অপ্রীতিকর কোনো ঘটনা ছাড়াই কেটে গেল আপনার ভালোবাসার প্রথম দিন। এদিন দুজন-দুজনকে ভালোভাবে জানলেন, একসঙ্গে বসে কিছুটা সময় মনের মতো করে কাটালেন। তার পরও প্রথম দেখায় কিছু ভুল-ভ্রান্তি হয়েই থাকে। শুধু ডেটের আগে যে মেয়েরা মানসিক চাপের মধ্যে থাকেন এমনটি নয়, বরং ডেটের পরেও নানা বিষয় নিয়ে চিন্তাভাবনা করেন তারা।  

মেয়েরা প্রথম ডেটের পর কী করেন তা জানিয়েছে লাইফস্টাইলবিষয়ক ওয়েবসাইট ফেমিনা ডটকম-

# ডেটের পর মেয়েরা অবাক হয়ে ভাবেন, তার সঙ্গে কতটা ভালো সময় কেটেছে। বিশেষ করে শেষের ১০ মিনিট। সে কত না ভদ্র ছিল।        

# চুমু ছাড়াই প্রথম ডেট শেষ হলে অনেক মেয়েই নিজেকে দোষারোপ করেন। অনেকে আবার ঘটনার পরিস্থিতি বিশ্লেষণে ভালো বোধ করেন।     

# প্রথম ডেটে সম্পর্ক এগিয়ে নেওয়ার মতো কিছু ঘটে থাকলে অনেক মেয়ে ভাবেন-কত তাড়াতাড়িই না ব্যাপারটি ঘটে গেল। এর জন্য আসলে আরও কিছুটা সময় নেওয়া উচিত ছিল।      

# অনেক মেয়ে প্রথম ডেটের কথা ভেবে মনে মনে আনন্দবোধ করেন। পরের ডেটে কী করবেন- সবসময় সেই চিন্তায় নিজেকে মশগুল রাখেন।     

# প্রথম ডেটের বিষয়বস্তু নিয়ে অনেক মেয়ে আবার মনের মানুষটির সঙ্গে আলোচনা করেন এবং বোঝার চেষ্টা করেন প্রথম ডেটিং নিয়ে আসলে তাদের নিজেদের অনুভূতি ঠিক কী?

# দিনের বেশিরভাগ সময় প্রথম ডেট নিয়েই মেয়েরা নিজেদের মধ্যে মগ্ন থাকেন।   

# নিজের অনুভূতি লিখে বার্তা পাঠান। পরে ভাবেন, খুব তাড়াতাড়ি তাকে টেক্সট করা হয়ে গেল।

# প্রথম ডেটের পর অনেকে টেক্স ম্যাসেজ করতে ফোনটা হাতে নেন। মনের কথা লিখেও ফেলেন। কিন্তু পাঠানোর আগেই বার্তাটি ফোন থেকে মুছে ফেলেন এবং বারবার এ কাজটি করতে থাকেন।

# ঘুমাতে যাওয়ার আগে বারবার প্রথম ডেট নিয়ে ভাবেন। সারা রাত তার সঙ্গে কথা বলতে চান এবং তাকে বলেন, তোমার সঙ্গে ভালো সময় কাটিয়েছি এবং তোমার সঙ্গে দেখা করতে আমি আর অপেক্ষা করতে চাই না। এখানেই শেষ নয়, তার কথা ভাবতে ভাবতে ঘুমিয়েও পড়েন।   
 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে