সঙ্গীর সঙ্গে সম্পর্ক মধুময় করার কৌশল

  অনলাইন ডেস্ক

২৪ এপ্রিল ২০১৮, ০৮:২৩ | আপডেট : ২৪ এপ্রিল ২০১৮, ১০:৫৭ | অনলাইন সংস্করণ

প্রতিটি সম্পর্কের মধ্যে ছোট ছোট অনেক মুহূর্ত থাকে। ব্যস্ততাপূর্ণ এই জীবনে অনেকেই সেই মুহূর্তগুলো মনে রাখি না। বড় দিবসগুলি পালনের ধারাবাহিকতায় ছোট ছোট অনেক মুহূর্ত আমরা ভুলেই যাই। অথচ এমন কিছু মুহূর্ত আছে যা উদযাপন করলে সঙ্গীর সঙ্গে সম্পর্ক হয়ে উঠবে আরও মধুময়।

সেই মুহূর্তগুলো কী কী তা জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস। এক নজরে দেখে নিন কি সেগুলো।

১. আপনার কি মনে আছে কবে প্রথম প্রেমে পড়েছেন? মনে করুন সেই দিনের কথা।  আর বিশেষ সেই  দিনের কথা মনে করে সঙ্গীর প্রতি সেই অনুভূতি ফিরিয়ে আনুন।
২. যে দিন সঙ্গী প্রথম বলেছেন ‘আমি তোমাকে ভালোবাসি’। দিনটি অবশ্যই বিশেষ গুরুত্ব বহন করে। এই দিনে সঙ্গীকে নিয়ে ডিনারে কিংবা দূরে কোথাও যেতে পারেন।
৩. প্রথম চুমুর সেই অনুভূতি এখনো অনেকের মনেই দোলা দেয়। এই  দিনটিও বিশেষভাবে পালন করা যেতে পারে।

৪. মনে করার চেষ্টা করুন ভালোবাসার মানুষটিকে নিয়ে সর্বপ্রথম কবে সিনেমা দেখেছেন? সঙ্গীর হাতে হাত রেখে সিনেমা দেখার প্রথম মুহূর্ত অনেকের কাছে এখনো অন্য রকম বিষয়। তাই প্রথম সিনেমা দেখার তারিখে সঙ্গীকে নিয়ে পুনরায় সেই ঘটনার পুনরাবৃত্তি ঘটালে কিন্তু মন্দ হয় না।

৫.  যেদিন আপনার অভিভাবকের সঙ্গে সঙ্গীকে প্রথম পরিচয় করিয়ে দিয়েছিলেন, সেদিন কোনো ডিনার কিংবা অনুষ্ঠানের আয়োজন হয়তো ছিল। তাই সেই দিনটি আবার উদযাপন করা যেতে পারে। আত্মীয়-স্বজনদের নিয়ে ছোট একটি পার্টির মাধ্যমে দিনটি পালন করতে পারেন।
৬. প্রথম হানিমুন মানেই অন্য রকম। তাই দ্বিতীয় হানিমুনের পরিকল্পনা করতে পারেন। এতে প্রথম হানিমুনের অনেক স্মৃতি চোখের সামনে অকোপটে ভেসে উঠবে।

৭. বিশ্বাস সম্পর্কের ভিত্তি। বিশ্বাসের ওপর সম্পর্কের গভীরতা, স্থায়ীত্ব নির্ভর করে। আপনি যদি সঙ্গীর সঙ্গে ফোন, ইমেইল এবং সামাজিক যোগাযোগ মাধ্যমগুলো শেয়ার করেন তাহলে বুঝতে হবে তার প্রতি অনেক আস্থা রয়েছে। তাই যেদিন সঙ্গীকে পাসওয়ার্ড দিয়েছেন সেদিনটি উদযাপন করা যেতেই পারে।

৮. ভালোবাসা, রাগ-অভিমান মিলেই একটি সম্পর্ক। মনে করার চেষ্টা করুন কবে প্রথম ঝগড়া হয়েছিল আপনাদের মধ্যে। ঝগড়ার পরেও ভালোবাসার মায়া এখনো আপনাদের আগলে রেখেছে। তাই প্রথম প্রথম ঝগড়ার কথা মনে করে দিনটি নিজেদের মতো করে পালন করতে পারেন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে