একাধিক পুরুষের সঙ্গে ডেট করলে মাথায় রাখুন ১০ বিষয়

  অনলাইন ডেস্ক

২৫ এপ্রিল ২০১৮, ১২:২৫ | আপডেট : ২৫ এপ্রিল ২০১৮, ১৩:৩১ | অনলাইন সংস্করণ

প্রতীকী ছবি
একাধিক ব্যক্তিকে একই সময় ডেট করা হালের মেয়েদের ট্রেন্ডে পরিণত হয়েছে। দেখা যাচ্ছে,  একজন মেয়ে কমপক্ষে তিন থেকে চারজনের সঙ্গে সম্পর্কে জড়িয়ে আছেন। কারো কারো বেলায় এই সংখ্যা ১০-এ যেয়েও গড়ায়। তবে অনেক সময় সামান্য কিছু ভুলের কারণে ধরা খেতে পারেন।

সম্প্রতি ভারতীয় ম্যাগাজিন ফেমিনার এক প্রতিবেদনে একাধিক পুরুষকে ডেট করার ক্ষেত্রে ১০টি গুরুত্বপূর্ণ লক্ষণীয় বিষয় উল্লেখ্য করা হয়েছে। চলুন তাহলে দেখে নেওয়া যাক বিষয়গুলো কী কী...

নাম মনে রাখা : একাধিক ব্যক্তির সঙ্গে সম্পর্কে থাকার ফলে অনেক কাজে ভুল হওয়াটাই স্বাভাবিক। তবে একজনকে অপরের  নামে সম্বোধন করা মোটেও বুদ্ধিমানের পরিচয় নয়। বিষয়টি দৃষ্টিকটু দেখায়,যখন প্রিয়জনকে অন্য কারো নামে ডাকা হয়। এতে ভুল বোঝাবুঝি পর্যন্ত হতে পারে।

প্রতিটি বিষয় মনে রাখা : সবে মা হারানো ছেলেকে আপনি জিজ্ঞেসা করতে পারবেন না ‘তোমার মা কেমন আছেন’ বা ‘আমি তোমার মায়ের সঙ্গে দেখা করতে চাই’। এতে করে খুব বিব্রতিকর পরিস্থিতিতে পড়ে যাওয়াটাই সম্ভব। তাই যাদের সঙ্গে আপনি ডেট করছেন তাদের প্রত্যেকের খুঁটিনাটি বিষয়বস্তু আপনার মনে রাখা খুবই জরুরি।

বন্ধুরা যেন পারস্পরিক পরিচিত না হয় : একাধিক ব্যক্তির সঙ্গে ডেট করার অন্যতম একটি নিয়ম হচ্ছে, তাদের নিজেদের মধ্যে কোনো প্রকার পরিচয় যেনো না থাকে। যদি তারা কোনোভাবে একে অপরের পরিচিত থাকেন তবে বিষয়টি কোনো মতেই ভালো নয়। কেননা এতে সর্বদা আপনার মধ্যে মানসিক এক ধরনের অস্বস্তি কাজ করবে। আপনি হয়তো ভাবতেই পারেন, তারা আপনার বিরুদ্ধে কোনো প্রকার ষড়যন্ত্রে লিপ্ত হচ্ছে।

মিথ্যা বলবেন না : ডেটিংয়ের অন্যতম প্রধান নিয়ম হচ্ছে ‘মিথ্যা না বলা।’ কোনোভাবেই মিথ্যা বলা যাবে না একাধিক ব্যক্তির সঙ্গে ডেট করার সময়। কেননা মিথ্যা বলে বেশিদিন তাদেরকে নিজের নিকটে রাখতে পারবেন না।

ডাবল ডেট করবেন না : একদিনে দুটি ডেট কখনই রাখবেন না। এতে বিব্রতিকর পরিস্থিতিতে পড়ার সম্ভাবনা সবচেয়ে বেশি। আপনি হয়তো জানেন না, তার সঙ্গে কতটুকু সময় যেতে পারে। তাই অপরজনকে সময় দিতে হলে পরদিন দেওয়াটাই সবচেয়ে বুদ্ধিমানের কাজ।

সতর্ক থাকুন : একসঙ্গে কয়েকজনকে ডেট করার বিষয়টি কি আসলে তাকে জানাতে চাচ্ছেন? এতে হয়তো বিষয়টি সাধারণ হবে নতুবা আপনি বিপদে পড়তে পারেন। তাই বুঝে শুনে পদক্ষেপ নিন। প্রথমে নিজেকে প্রশ্ন করুন, আসলেই কি সে আপনার জীবনে থাকা অপর পুরুষকে মেনে নেবে? যদি বোঝাপড়া ভালো হয় তাহলে স্বাচ্ছন্দ্যে শেয়ার করুন।

সময়মতো বিচ্ছেদ করুন : বিষয়বস্তু অধিকতর আন্তরিক হওয়ার আগেই বিচ্ছেদ করে ফেলুন। যখন খেয়াল করবেন, সে আপনার প্রতি বেশি দুর্বল হয়ে পড়ছে, এমনকি আপনাকে সব থেকে বেশি প্রাধান্য দিচ্ছে। তখনই সম্পর্কের ইতি টানুন। কারণ এতে একাধিক ব্যক্তিকে ডেট করার সুফল ভালো আসবে না।

অন্যের প্রশংসা করবেন না : যার সঙ্গে আছেন, তাকেই তখন সবচেয়ে বেশি গুরুত্ব দিন। একজনের সঙ্গে থেকে অপর পুরুষের কথা আলোচনা করা কখনই তার সহ্য হবে না। আর তার পাশাপাশি অন্যকে ডেট করছেন, এই বিষয়টিতো ভুলেও মুখে আনা যাবে না।

বর্তমানকে গুরুত্ব দিন : একসঙ্গে একাধিক ব্যক্তিকে ডেট করা জটিল ব্যাপার। আপনি হয়তো ভাবছেন, আগামীকাল মুভি দেখতে যাওয়ার কথা। তবে সে হয়তো আজই আপনার সঙ্গে সময় কাটাতে চাচ্ছে। তাই সময়ের কাজ সময়তেই করুন।

সবকিছু স্বাভাবিকভাবে নিন : একাধিক ব্যক্তির সঙ্গে ডেট করার অন্যতম শর্ত হচ্ছে, সবকিছু স্বাভাবিকভাবে নেওয়া। মাথায় রাখবেন, হয়তো আপনিই তার জীবনে একমাত্র মেয়ে নন যাকে তিনি ডেট করছেন। তার প্রতি আপনার ভালোবাসা অটুট হলে আগেই বিষয়টি জানিয়ে দিন।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে