যেসব কারণে সাবেক সঙ্গীর কাছে ফিরে যেতে চান অনেকেই

  অনলাইন ডেস্ক

২৯ জুন ২০১৮, ১৩:০১ | আপডেট : ২৯ জুন ২০১৮, ১৩:০৫ | অনলাইন সংস্করণ

সম্পর্কের মধ্যে মান-অভিমান থাকেই। তবে সমস্যা বেশি হলে অনেক সময় তা বিচ্ছেদে রূপ নেয়। তবে অনেক সময় সম্পর্ক বিচ্ছেদ করলে সঙ্গীর প্রতি টান থেকেই যায়। অনেকে সঙ্গীকে ছেড়ে থাকতে পারছেন না বলে হয়তো ভাবছেন এবার মিটমাট করে নিলে ভালো হয়। কিন্তু একবার সম্পর্ক ভেঙে গেলে তা যে সহজে জোড়া লাগে না।

কিন্তু কী কারণে মানুষ বিচ্ছেদের পরও একসঙ্গে পুনরায় থাকতে চান? সেই কারণগুলো জানিয়েছে জীবনধারা বিষয়ক ওয়েবসাইট বোল্ডস্কাই। এক নজরে  দেখে নিন সেই কারণগুলো।

১.শুধুমাত্র আবেগের কারণেই শতকরা ৬৬ ভাগ প্রেমিক কিংবা প্রেমিকা নিজের পুরনো প্রেমের কাছে ফিরে যেতে চান এবং ফিরে যান। একসঙ্গে চলতে চলতে সঙ্গীর ওপর নির্ভরতা চলে আসে। তাই বিচ্ছেদের কারণে দূরে চলে গেলে সেই মানুষটির শূন্যতা মনে পড়ে। তাই বেশিদিন দূরে সরে থাকাও সম্ভব হয় না।

২. অনেকে বিচ্ছেদের পর নিজেদের ভবিষ্যৎ নিয়ে চিন্তিত হয়ে পড়েন। ঠিক করতে পারেন না, ভবিষ্যতের পরিকল্পনা। বুঝতে পারেন না, কীভাবে বাকি জীবন একা কাটাবেন। সেই আশঙ্কা থেকেই পুরনো ভালবাসার কাছে ফেরেন তারা।

৩. যেভাবে ভালবাসা থাকে, সেখানে থেকে যায় আশাও। সঙ্গী আবার আগের মতো ভালো হয়ে যাবেন। পুরনো ভুলগুলো শুধরে নিয়ে একসঙ্গে থাকবেন। সঙ্গীকে নতুন করে পাওয়ার আশাতেই অনেকে পুরনো সম্পর্কে ফেরেন।

৪. পুরনো সম্পর্কে জোড়া লাগার আরও একটি মজার কারণ উঠে এসেছে গবেষণায়। বিচ্ছেদের সিদ্ধান্তটি আদৌ সঠিক ছিল কি না, এ ভাবনা অনেকের মাথায় আসে। অনেকেই ব্রেকআপের কষ্ট সহ্য করতে পারেন না। মানসিকভাবে হতাশ হয়ে পড়েন। আর তখনই মনে হয়, হয়তো সিদ্ধান্তটা ঠিক ছিল না। তাই ভুল সংশোধন করে পুরনো বিবাদ ভুলে সঙ্গীর হাত ধরেন।

৫. শতকরা ৩৮ ভাগ দম্পতির বিচ্ছেদের কারণ বিশ্বাসের অভাব। সঙ্গীর প্রতি বিশ্বাস হারিয়ে ফেলাতেই সম্পর্কে ছেদ পড়ে। আবেগের কারণে সেই বিশ্বাস আবার নতুন করে ফেরানোর চেষ্টা করেন অনেকে। তাই একসঙ্গে কাটানো সুখের স্মৃতিগুলো মনে করেই সম্পর্কে ফেরেন অনেকে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে