একটু অন্যভাবে বলেই ফেলুন ‘ভালোবাসি’

  অনলাইন ডেস্ক

০৫ ডিসেম্বর ২০১৮, ১১:৫৬ | অনলাইন সংস্করণ

ভালোবাসি শব্দটি ছোট হলেও এর গভীরতা অনেক। হঠাৎ যদি কাউকে খুব ভালোবেসে ফেলেন, তখন কী করবেন? তাকে বলে দেবেন নাকি অপেক্ষা করবেন আপনার প্রিয় মানুষটির কাছ থেকে ভালোবাসার প্রস্তাব পাওয়ার। আপনি বরং অপেক্ষা না করে মনের কথা জানিয়ে দিন ভালোবাসার মানুষটিকে। ভাবছেন কীভাবে বলবেন? চিন্তা নেই, আমরা আপনাকে জানিয়ে দিচ্ছি ভালোবাসার কথাটি জানানোর কিছু উপায়।

১. প্রিয় কোনো স্থান পছন্দ করা

আপনার প্রিয় মানুষটির পছন্দের কোনো জায়গা কিংবা আপনি ঘুরতে যেতে পছন্দ করেন এমন কোনো স্থানে তাকে নিয়ে যান এবং মনের কথাটি বলে ফেলুন। জায়গাটি হতে পারে আপনার প্রিয় কোনো জায়গা। এতে সে নিজেকে বিশেষ মনে করবে।

২. সিনেমায় যাওয়া

আপনার ভালোবাসার মানুষটিকে নিয়ে একটি  সিনেমা দেখতে যেতে পারেন। প্রিয় মানুষটিকে ছবিটি দেখানোর সময় মনের কথাটি বলে ফেলুন। এই ছোট একটি কাজেই হয়তো আপনাকে আপনার প্রিয় মানুষের কাছের মানুষে পরিণত করবে।

৩. টি-শার্ট

প্রিয় মানুষটিকে উদ্দেশ্য করে প্রিয় কোনো কোটেশন অথবা ভালোবাসি অথবা আপনার মনের কথাটি লিখে একটি টি-শার্ট তৈরি করে নিন। এবার এই টি-শার্টটি পড়ে তার সাথে দেখা করুন। আর দেখুন এর ম্যাজিক। তবে হ্যাঁ, টি-শার্টে প্রিয় মানুষটির নাম লিখতে ভুলবেন না যেন।

৪. রেডিও

পছন্দের মানুষটির প্রিয় কোনো রেডিও অনুষ্ঠানের মাধ্যমে আপনার মনের কথাটি জানিয়ে দিতে পারেন। আপনার মনের মানুষটির সাথে সাথে আরও অনেক মানুষ জানতে পারবে আপনার মনের কথাটি। আর এই বিষয়টি আপনার প্রিয় মানুষটির কাছে আপনাকে আলাদা করে তুলবে।

৫. গান

নিজের মনের কথাগুলো লিখে ফেলুন তারপর সেটি দিয়ে একটি গান তৈরি করে নিন। গানটি গেয়ে প্রিয় মানুষটিকে জানিয়ে দিন মনের কথাটি। তবে হ্যাঁ গান গাওয়ার অভ্যাস না থাকলে এই উপায়টি কাজে না লাগানোই ভাল।

৬. চিঠি লিখুন

বর্তমানে ফেসবুক, এসএমএস, ই-মেইল এর যুগে চিঠি! কিছুটা অবাক শোনালেও প্রেম নিবেদনে চিঠির আবেদন এখনও কমে যায়নি। যাকে ভালবাসুন তার জন্য সুন্দর করে একটি চিঠি লিখুন। এবার চিঠিটি পৌঁছে দিন প্রিয় মানুষটির কাছে।

৭. ডায়েরির মাধ্যমে

আপনি কেন তাকে পছন্দ করেন এবং কী কী কারণে তাকে জীবনসঙ্গী হিসেবে পেতে চান তা একটি ডায়েরিতে লিখে ফেলুন। তারপর এই ডায়েরিটি উপহার দিন আপনার প্রিয় মানুষটিকে। ডায়েরিটি আপনার কাজটি করে দিবে।

৮.ব্যানার

প্রিয় মানুষটির ডাক নামটি এবং মনের কথাটি দিয়ে একটি ব্যানার তৈরি করে নিতে পারেন। আপনি চাইলে একটি ফ্লাইনিং ব্যানার তৈরি করে নিতে পারেন এবং সেটি কোনো একটি স্থানে যেখান দিয়ে আপনার প্রিয় মানুষটি যাতায়াত করে থাকে সেখানে লাগিয়ে দিতে পারেন। আপনার ব্যানার দেখে সে বুঝে যাবে আপনার মনের কথাটি।

মনের কথাটি মনে না রেখে সাহস করে বলেই ফেলুন। হয়তো সেও আপনাকে ভালোবাসে, আপনার বলার অপেক্ষায় আছে। তবে হ্যাঁ কথাটি বলার আগে একটু সময় দিন নিজেকে ভাবুন, চিন্তা করুন তারপর বলে ফেলুন।

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে