পড়তে যাবে মেয়ে, ১২ পরিচারক নিয়োগ ধনকুবের বাবার

  অনলাইন ডেস্ক

১২ সেপ্টেম্বর ২০১৮, ১৫:০৪ | আপডেট : ১২ সেপ্টেম্বর ২০১৮, ১৫:৫০ | অনলাইন সংস্করণ

সন্তানের দেখভালের জন্য বাবা-মা কত কিছুই না করেন। তাদের অবর্তমানে সন্তানকে দেখভালের জন্য অনেকেই পরিচারক বরাদ্দ করেন। তবে বিদেশে পড়তে যাওয়া মেয়ের জন্য গুনে গুনে ১২ জন পরিচারক নিয়োগ করা অনেকটা কপালে ভ্রু ওঠার মতো কাজ। আর এমনই এক কাণ্ড করেছেন ভারতীয় এক ধনকুবের।

ভারতীয় সংবাদমাধ্যম দ্য টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, যুক্তরাজ্যের 'সিলভার সোয়ান রিক্রুটমেন্ট' সংস্থার মাধ্যমে পরিচারক নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছেন ওই ধনকুবের। চলতি মাসেই মেয়েটি সেন্ট অ্যান্ড্রুজ বিশ্ববিদ্যালয় থেকে চার বছরের একটি কোর্স করার জন্য স্কটল্যান্ড যাচ্ছেন।

বিজ্ঞাপনে লেখা রয়েছে, এক বিত্তবান ভারতীয় পরিবার একজন প্রধান পরিচারক, একজন উদ্যানপালক, তিনজন হাউসকিপার, হাউস ম্যানেজার, পরিচারিকা, গাড়িচালক, রাঁধুনি ও তিনজন পিয়নকে নিযুক্ত করবে। যারা ওই পরিবারের মেয়ের দেখাশোনা করবে। তারা থাকবে পাশেরই একটি বিলাসবহুল বাড়িতে।

বিজ্ঞাপনে পরিচারকদের কাজের ধরণ সম্পর্কেও ধারণা দেওয়া হয়েছে। যেমন-ঘুম ভাঙ্গানো থেকে শুরু করে, অন্যান্য কর্মীদের সঙ্গে যোগাযোগ রেখে সবদিক দেখাশোনা করা, ওয়্যারড্রোব ম্যানেজমেন্ট ও শপিং-এ সাহায্য করতে হবে পরিচারকদের। তিন বেলা খানসামা খাবার পরিবেশন ও বাড়ি পরিষ্কারের দায়িত্বে থাকবেন।

যতটা সম্ভব মেয়েকে প্রতিটি দরজা খুলে দেওয়াও পরিচারকদের দায়িত্বের মধ্যে পড়বে বলে বিজ্ঞাপনে বলা হয়েছে। পরিচারকদের বছরে ২৮ লাখ রুপি করে দেওয়া হবে। বিজ্ঞাপনে বলা হয়েছে,'এই পরিবার অত্যন্ত ফরমাল এবং তারা অভিজ্ঞতাসম্পন্ন কর্মী খুঁজছেন।'

প্রিন্স উইলিয়াম ও তার স্ত্রী কেইট মিডলটনের দেখা হয়েছিল সেই বিশ্ববিদ্যালয়ে। সেখানকার এক  মুখপাত্র অবশ্য বলছেন, 'এটা ছাত্রদের ব্যক্তিগত জীবন। তারা যে ভাবে চান, সে ভাবেই থাকতে পারেন।'

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে