খাশোগির সাজে হ্যালোইনে উপস্থিত মার্কিন কমেডিয়ান

  অনলাইন ডেস্ক

০২ নভেম্বর ২০১৮, ১৫:০৬ | অনলাইন সংস্করণ

বিশ্বব্যাপী গত ৩১ অক্টোবর পালিত হয়েছে হ্যালোইন উৎসব। যুক্তরাষ্ট্রের নগর জনপদের সর্বত্র নকল সব ‘ভূত-পেত্নী’ দিয়ে সাজানো হয় বাড়িঘর। তবে এরমধ্যেই আজব এক কাণ্ড ঘটালেন মার্কিন কমেডিয়ান আসিফ জুবায়েরি। হ্যালোইন পার্টির পোশাক হিসেবে তিনি বেঁছে নেন নিহত সাংবাদিক জামাল খাশোগির অনুরূপ পোশাক।

ডেইলি মিররের এক প্রতিবেদনে বলা হয়েছে,জোনাথন রস হ্যালোইন পার্টিতে গত মঙ্গলবার উপস্থিত হন আসিফ (৫৭)। বিচিত্র ভয় জাগানিয়া পোশাক-মুখোশের পরিবর্তে পরেন খাশোগির অনুরূপ একটি পোশাক। ভাইরাল হওয়া একাধিক ছবিতে তাকে রক্তে ভেজা একটি এপ্রোন, গুত্রা (মাথায় পরার আরব্য পোশাক)ও হাতে একটি কাটা কব্জি দেখা গেছে।

আর এতেই পার্টিতে বেঁধে যায় হট্টগোল। উপস্থিত অতিথিরা আসিফের এই পোশাককে ‘অমার্জনীয়’ ও ‘বিরক্তিকর’ বলে তাকে তিরস্কার করতে থাকেন। এক পর্যায়ে তাদের কাছে আসিফ ক্ষমা চাইতে বাধ্য হন। একজন মানুষের এমন মর্মান্তিক মৃত্যুকে কিভাবে এতো ছলনার চোখে দেখতে পারলেন তিনি, এমন প্রশ্নও তোলেন অনেকেই।

গত ২ অক্টোবর নিখোঁজের পর সৌদি কনসুলেটের ভেতরেই হত্যাকাণ্ডের শিকার হন জামাল খাশোগি। কনস্যুলেট ভবনে ঢোকার সঙ্গে সঙ্গেই তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরে তার দেহ টুকরো টুকরো করে মাটিচাপা দেওয়া হয় বলে একটি বিবৃতি প্রকাশ করেন তুরস্কের প্রধান কৌঁসুলি। গত বুধবার পূর্বপরিকল্পিতভাবেই এ হত্যাকাণ্ড করা হয়েছে বলে বিবৃতি প্রকাশ করা হয়।


সর্বশেষ খাশোগি হত্যার ঘটনায় দেশের দুই সামরিক কর্মকর্তাসহ ১৮ জন নাগরিককে গ্রেপ্তার করেছে সৌদি। তবে তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোয়ান ওই ১৮ জনকে বিচারের মুখোমুখি করতে তুরস্কে পাঠানোর অনুরোধ করেছেন। তবে সেই অনুরোধ প্রত্যাখ্যান করে সৌদি আরব জানিয়েছে, নিজ দেশেই তারা এর বিচার করবে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে