আনন ফাউন্ডেশন আয়োজিত শিশু-কিশোরদের চিত্রাঙ্কন-নৃত্য ক্লাসের উদ্বোধন

  অদ্বৈত মারুত

১৫ অক্টোবর ২০১৬, ১৮:১৭ | আপডেট : ১৫ অক্টোবর ২০১৬, ২০:২৬ | অনলাইন সংস্করণ

আনন ফাউন্ডেশন আয়োজিত শিশু-কিশোরদের চিত্রাঙ্কন, সংগীত, আবৃত্তি ও নৃত্য প্রশিক্ষণ ক্লাসের উদ্বোধন করা হয়েছে। উদ্বোধনী অনুষ্ঠানের সভাপতিত্ব করেন ফাউন্ডেশনের সভাপতি স.ম. শামসুল আলম।

গতকাল শুক্রবার বিকাল ৩ টায় গুলশানে এ উদ্বোধন অনুষ্ঠিত হয়।

এই শিশুকল্যাণমূলক অনুষ্ঠানে দুই শতাধিক শিশু-কিশোরের উপস্থিতিতে সংগীত ক্লাসের উদ্বোধন করেন বিশিষ্ট সংগীতশিল্পী ফরিদা পারভীন, নৃত্য ক্লাসের উদ্বোধন করেন বিশিষ্ট নৃত্যশিল্পী আমানুল হক, চিত্রাংকন ক্লাসের উদ্বোধন করেন বিশিষ্ট চিত্রশিল্পী উত্তম সেন এবং আবৃত্তি ক্লাসের উদ্বোধন করেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী ইকবাল খোরশেদ।

নৃত্য ক্লাসের উদ্বোধন করতে গিয়ে আমানুল হক বলেন, আনন ফাউন্ডেশনে এসে সত্যিই আমি মুগ্ধ। শিশু-কিশোরদের শিল্প-সাহিত্য ও সংস্কৃতির প্রতি আগ্রহী করার জন্য আমি ফাউন্ডেশনের কর্ণধারকে অভিনন্দন জানাই। তিনি শ্রদ্ধার সাথে স্মরণ করেন কচি-কাঁচার মেলার প্রতিষ্ঠাতা রোকনুজ্জামান খান দাদাভাইকে। তিনি বলেন, আমি ও আনন ফাউন্ডেশনের সভাপতি দুজনেই মেলার সাথে যুক্ত ছিলাম। আমার ভাবতেই ভালাে লাগছে স.ম. শামসুল আলম দাদাভাইয়ের আদর্শকে সমুন্নত রেখে শিশুদের বিকাশে কাজ করে যাচ্ছেন।

আবৃত্তিশিল্পী ইকবাল খোরশেদ বলেন, আবৃত্তি করার প্রথম শর্ত হচ্ছে সঠিক উচ্চারণ। আর বাছাই করতে হবে আবৃত্তিযোগ্য কবিতা। এই দুই যুগলেই একটি আবৃত্তি প্রাণবন্ত হয়ে ওঠে। তিনি একটি কবিতা আবৃত্তি করে আবৃত্তি ক্লাসের উদ্বোধন করেন।

চিত্রশিল্পী উত্তম সেন সাদা কাগজে রঙিন কলম দিয়ে আঁকেন শিশুর মুখ। রেখায় রেখায় যখন শিল্পী ফুটিয়ে তুলছিলেন তার আঁকা ছবি তখন আনন ফাউন্ডেশনের নবাগত শিশুরা উল্লসিত হয়ে ওঠে। উত্তম সেন শিশুদের ছবি আঁকার প্রতি মনোযোগী হতে আহ্বান জানিয়ে বলেন, তোমাদের মধ্যে থেকেই একদিন বেরিয়ে আসবে জয়নুল, কামরুল আর সুলতানের মতো দেশবরেণ্য শিল্পী।

সংগীত ক্লাসের উদ্বোধন করেন বিশিষ্ট সংগীতশিল্পী ফরিদা পারভীন। তিনি ‘এই পদ্মা এই মেঘনা’ দেশাত্ববোধক গানটি গেয়ে শুভ উদ্বোধন করে বলেন, আমাদের শিশুরা আমাদের ভবিষ্যত। এই শিশুদের সঠিক পথে পরিচালিত করতে আনন ফাউন্ডেশনের এই মহতী উদ্যোগকে আমি স্বাগত জানাই। আনন ফাউন্ডেশনের সকল ভাল কাজের সাথে আমি থাকতে আগ্রহী। উপস্থিত সকলের অনুরোধে এই লালন সমাজ্ঞী একটি লালনগীতি পরিবেশন করে সকলকে মুগ্ধ করেন।

সভাপতি স.ম. শামসুল আলম ফাউন্ডেশনের নতুন সদস্যদের স্বাগত জানিয়ে বলেন, শিশুর বিকাশে আনন ফাউন্ডেশনের এই কার্যক্রম অব্যাহত থাকবে। তিনি উপস্থিত সকলকে শুভেচ্ছা জানান।  
 
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন শামাদান উফা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে