ওমানে যাত্রা করছে ‘বিজনেস কাউন্সিল’, আশা দেখছেন ব্যবসায়ীরা

  বাইজিদ আল হাসান, ওমান

১৩ ডিসেম্বর ২০১৮, ২১:৪৭ | অনলাইন সংস্করণ

মধ্যপ্রাচ্যের অন্যতম শ্রমবাজার ওমানে প্রথমবারের মতো বাংলাদেশি ব্যবসায়ীদের উদ্যোগে শুরু হতে যাচ্ছে বিজনেস কাউন্সিল নামে নতুন এক প্লাফর্ম। বিনিয়োগকারীদের সর্ববৃহৎ সংগঠন গড়ে তুলতে মাস্কাটের গ্রান্ড মিলিনিয়াম হোটেলে বর্ণাঢ্য আয়োজনে এক আলোচনা সভার আয়োজন করা হয়।

ওই আলোচনা সভায় নতুন ব্যবসা-বাণিজ্যের দ্বার উম্মুক্তকরণে নতুন করে আশা জাগিয়েছে দেশটিতে প্রবাসী ব্যবসায়ীদের।

ওমানে বিজনেস কাউন্সিলের আলোচনা সভায় উদ্যোক্তারা

ওমানের স্বাধীনতা পূর্ব এবং পরবর্তী সময় থেকে দেশটিতে ব্যবসা-বাণিজ্যের সঙ্গে জড়িত রয়েছেন বাংলাদেশিরা। কিন্তু এই দীর্ঘ সময়ে ওমানে ব্যবসায়ীদের নিয়ে কোনো প্লাটফর্ম ছিল না। ওমানে বসবাসকারী ব্যবসায়ী এবং বিনিয়োগকারীরা অবশেষে নিজেদের প্রয়োজনে নতুন এই প্লাটফর্ম করার উদ্যোগ নিয়েছেন।

আলোচনা সভায় বাইজিদ আল-হাসানের সঞ্চালনায় বক্তব্য দেন, তিনবারের সিআইপি সম্মাননা পাওয়া ব্যবসায়ী ইয়াসিন চৌধুরী, ইঞ্জিনিয়ার আশ্রাফ সিআইপি, শাহাবুদ্দীন, আবুল হাসান, শেখ সলিমুল্লাহ সেলিম, মুহাম্মাদ কবির হোসেন, হাজী ইউসুফ মোল্যা, আবদুল মান্নান, মুহাম্মাদ ইউনুস ও আবু ইউসুফসহ অন্যান্য ব্যবসায়ীরা।

বিজনেস কাউন্সিলের আলোচনা সভায় বক্তব্য দিচ্ছেন ‘আমাদের সময়’ এর প্রতিনিধি বাইজিদ আল হাসান

তরুণ উদ্যোক্তা আবুল হাসান ও অন্যান্য ব্যবসায়ীদের উদ্যোগে আয়োজিত এই সভায় বক্তারা বলেন, ওমানে যদি এমন একটি বিজনেস কাউন্সিল আগে গঠন করা হতো, তাহলে আজ ওমানে প্রবাসী বাংলাদেশিদের সুনামের তালিকায় শীর্ষে থাকার পাশাপাশি ব্যবসায়িকভাবেও বাংলাদেশ এক নাম্বারে থাকত।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে