অস্ট্রেলিয়ার অ্যাশেজ দল ঘোষণা

  অনলাইন ডেস্ক

১৭ নভেম্বর ২০১৭, ১২:৪২ | আপডেট : ১৭ নভেম্বর ২০১৭, ১২:৪৮ | অনলাইন সংস্করণ

ঘরের মাঠে অনুষ্ঠিতব্য আসন্ন অ্যাশেজ সিরিজের প্রথম দুই টেস্টের জন্য ১৩ সদস্যের দল ঘোষণা করেছে স্বাগতিক অস্ট্রেলিয়া। চমক হিসেবে ৭ বছর পর ডাক পেয়েছেন উইকেটরক্ষক ব্যাটসম্যান পেইন। দল থেকে বাদ পড়েছেন ম্যাট রেনশ, ম্যাথু ওয়েড ও গ্লেন ম্যাক্সওয়েল। তাদের জায়গায় দলে ঢুকেছেন টিম পেইনে, ক্যামেরন ব্যানক্রফট ও শন মার্শ। এই দলে আরও জায়গা পেয়েছেন দক্ষিণ অস্ট্রেলিয়ার পেস ও সুইং বোলার শাদ সায়ার্স।

২০১০ সালে ভারতের বিপক্ষে টিম পেইন সর্বশেষ টেস্ট ম্যাচ খেলেছিলেন। ব্যাট হাতে টিম পেইনের প্রথম শ্রেণির শতক মাত্র একটি। সেটি এসেছিল ২০০৬ এ। তার চেয়ে বড় বিষয় হলো, অস্ট্রেলিয়ার ঘরোয়া ক্রিকেট শেফিল্ড শিল্ডে তাসমানিয়ার এ ক্রিকেটারকে উইকেটরক্ষক হিসেবে দেখা যায়নি।

দীর্ঘদিন পর পেইনের দলভুক্তি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়ার সিলেকশন চেয়ারম্যান ট্রেভর হন্স বলেছেন, ‘টিম দীর্ঘদিন আগে আন্তর্জাতিক ক্রিকেটে প্রবেশ করেছে। উইকেটরক্ষক হিসেবে সে সবসময়ই সুনাম কুড়িয়েছে। অস্ট্রেলিয়ার হয়ে যে ফরম্যাটে খেলেছে সেই ফরম্যাটে সে ভালো করেছে’।

শেফিল্ড শিল্ডে রান খরায় ভুগতে থাকা ম্যাট রেনশ বাদ পড়ায় দলে সুযোগ পেয়েছেন ২৪ বছর বয়সী ডানহাতি ব্যাটসম্যান ক্যামেরন ব্যানক্রফট। প্রথম টেস্টেই অভিষেক হতে পারে তার। ডেভিড ওয়ার্নারের ওপেনিং সঙ্গী হিসেবে তাকে দলে নিয়েছে অস্ট্রেলিয়া। ক্যামেরনের ডাক পাওয়া নিয়ে ট্রেভর হনস বলেন, ২০১৫ সালে বাতিল হওয়া বাংলাদেশ সফরে ক্যামেরন ছিল। সে দারুণ মেধাবী ও টেস্টের জন্য তার টেম্পারমেন্ট খুব ভালো।

ম্যাথু ওয়েডের বাদ পড়া নিয়ে ট্রেভর বলেন, ‘ব্যাট হাতে ও উইকেটেরে পেছনে গ্লাভস হাতে নিয়মিত পারফরম্যান্স করতে না পারায় ম্যাথু ওয়েড বাদ পড়েছে। শেফিল্ড শিল্ডেও তার পারফরম্যান্স ভালো না। সে কারণেই আমরা পরিবর্তনের চিন্তা করেছি’।

আগামী ২৩ নভেম্বর ব্রিসবেনে শুরু হবে অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট। এই সিরিজে মোট পাঁচটি টেস্ট ম্যাচ অনুষ্ঠিত হবে। অ্যাডিলেড ওভালে দ্বিতীয় ম্যাচটি শুরু হবে আগামী ২ ডিসেম্বর।

প্রথম দুই টেস্টে অস্ট্রেলিয়া স্কোয়াড:
স্টিভেন স্মিথ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার (সহ-অধিনায়ক), ক্যামেরন ব্যানক্রফট, উসমান খাজা, পিটার হ্যান্ডসকম্ব, শন মার্শ, টিম পেইন (উইকেটরক্ষক), মিচেল স্টার্ক, প্যাট কামিন্স, নাথান লায়ন, জস হ্যাজেলউড, জ্যাকসন বার্ড, শাদ সায়ার্স।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে