সতীর্থদের প্রতি মাশরাফির সতর্কতা (ভিডিও)

  ক্রীড়া প্রতিবেদক

০২ জানুয়ারি ২০১৮, ২০:৪৬ | অনলাইন সংস্করণ

ক্যাম্পে যোগ দিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। আজ মঙ্গলবার বিসিবি একাডেমি মাঠে বোলিং অনুশীলন করেছেন তিনি। এরপরই মুখোমুখি হন সংবাদমাধ্যমের। এক সাংবাদিক সাব্বিরের জরিমানার বিষয়ে প্রশ্ন করলে মাশরাফি বলেন, প্রথম কথা হচ্ছে- বিসিবির অধীনে আমরা সবাই। এটি মেনে নেয়াটাও দায়িত্ব। একই সঙ্গে আমাদের সবাই অনুসরণ করে। তরুণরা যারা উঠে আসছে, অনূর্ধ্ব-১৫, অনূর্ধ্ব-১৬, অনূর্ধ্ব-১৯; তারাও আমাদের অনুসরণ করে। সুতরাং মাঠের বাইরের সব কিছু ঠিক রাখা আমাদের দায়িত্ব।

মাশরাফি বলেন, যেটি হয়েছে, সেটি মেনে নেওয়া ছাড়া উপায় নেই। সামনে যেন আমরা কোনো ভুল না করি। সাব্বিরের সঙ্গে হয়েছে; কিন্তু আর কারো সঙ্গে যেন না হয়। এমন কি আমার সঙ্গেও। আমাদের কাজ হলো ভালো পারফর্ম করা। আর সবাই যেহেতু আমাদের অনুসরণ করে, সুতরাং আমাদের নিশ্চিত করতে হবে যে, মাঠের বাইরে আমরা যাতে আমাদের কাজগুলো ঠিক করি।

একদিন আগের সংবাদম্মেলনে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলেছেন, আসন্ন সিরিজে কোচের দায়িত্ব পালন করবে মাশরাফি ও সাকিব। এ প্রসঙ্গে মাশরাফি বলেন, ‘আমার মনে হয় না, আলাদা কিছু করতে হবে। উনি (পাপন) যেটি বুঝিয়েছেন, সেটি হলো সিনিয়র খেলোয়াড়দের দায়িত্বের বিষয়; যেটি সব সময়ই থাকে। আলাদা কিছু করতে গেলে আরও সমস্যার উদ্ভব হতে পারে। আমার কাছে মনে হয় যেভাবে চলছিল, সেটাই ঠিক আছে।

চলতি মাসে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ। দেশের মাটিতে অনুষ্ঠেয় এ সিরিজের বাকি দুটি দেশ হলো শ্রীলংকা ও জিম্বাবুয়ে। বাংলাদেশের ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি জানালেন, ত্রিদেশীয় সিরিজ তারা জিততে চান। তিনি বলেন, দক্ষিণ আফ্রিকা সফর আমাদের ভালো যায়নি। বাজে সময় আসতেই পারে। এখন আমাদের জন্য গুরুত্বপূর্ণ হলো- সেটি মাথায় না রেখে খেলা। সেদিকেই মন দেওয়া উচিত আমাদের।

এরপরই তিনি বলেন, অবশ্যই ত্রিদেশীয় সিরিজ জেতার পরিকল্পনা থাকবে। ত্রিদেশীয় সিরিজটি আমাদের জন্য গুরুত্বপূর্ণ। দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর সবাই হতাশ। আমরা যদি এটি জিততে পারি, তাহলে পরিস্থিতির মোড় ঘুরে যেতে পারে।

ঘরের মাটিতে বাংলাদেশ অনেক শক্তিশালী দল। বিশেষ করে ওয়ানডেতে। মাশরাফি তাই আত্মবিশ্বাসী। তিনি বলেন, আমাদের মূল কাজ হবে ঠিকঠাক কাজগুলো করা। দেশে ও বাইরের সিরিজের মধ্যে আকাশ-পাতাল ব্যবধান থাকে। ঘরের মাঠের সিরিজ আমরা জিততে চাই।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে