ব্যাটসম্যানরা ব্যর্থ

  ক্রীড়া প্রতিবেদক

০৯ মার্চ ২০১৮, ০০:০০ | আপডেট : ০৯ মার্চ ২০১৮, ০৯:২৮ | অনলাইন সংস্করণ

ইনজুরির কারণে নিদাহাস ট্রফিতে খেলছেন না সাকিব আল হাসান। এ টুর্নামেন্টে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিচ্ছেন মাহমুদউল্লাহ রিয়াদ। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে গতকাল টুর্নামেন্টে নিজেদের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে মাঠে নামে টাইগাররা। ভারতের নিয়ন্ত্রিত বোলিংয়ে টস হেরে ব্যাটিংয়ে নামা বাংলাদেশের ব্যাটিং ছিল শ্রীহীন। নির্দিষ্ট ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৩৯ রান করে।

উদ্বোধনীতে তামিম ইকবালের সঙ্গী হন সৌম্য সরকার; কিন্তু ইনিংসের প্রথম ওভারেই জয়দেবের বলে অপ্রত্যাশিতভাবে ক্যাচ দিয়েছিলেন সৌম্য সরকার। সে যাত্রায় বেঁচে গেলেও এক ওভার পর জয়দেবের বলেই ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন এই ওপেনার। সৌম্যের ব্যাট থেকে আসে ১২ বলে ১৪ রান। সৌম্য আউট হওয়ার এক ওভার পর তামিম ইকবালও সাজঘরে ফেরেন। শারদুল ঠাকুরের প্রথম ওভারের তৃতীয় বলে তামিম এলবিডব্লিউ হন। আম্পায়ার আউট দিলেও রিভিউ নিয়ে সফল হন তামিম; কিন্তু একই ওভারের শেষ বলে সহজ ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন তিনি। তামিম করেন ১৬ বলে ১৫ রান। ভারতের বিপক্ষে গতকাল আইসিসি স্বীকৃত ৫০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন মুশফিক। আইসিসি স্বীকৃত পাঁচ শতাধিক ম্যাচ খেলার রেকর্ড রয়েছে শুধু সাকিব আল হাসানের। মাইলফলক ছোঁয়ার ম্যাচে ব্যক্তিগত ১৮ রানে আউট হন মুশফিক। নিয়মিত বিরতিতে তিন উইকেট হারানোর পর পাঁচ নম্বরে নেমে দলের হাল ধরতে পারেননি মাহমুদউল্লাহ। শংকরের বলে ক্যাচ দিয়ে ফেরেন তিনিও। মাহমুদউল্লাহ আউট হওয়ার পর ১০.৫ ওভারে ৪ উইকেট হারিয়ে বাংলাদেশের সংগ্রহ দাঁড়ায় ৭২ রান। এর পর লড়ে যান কয়েকবার ‘জীবন’ পাওয়া লিটন দাস ও সাব্বির রহমান।

ভারতের বিপক্ষে ৬ ব্যাটসম্যান ও পাঁচ বোলার নিয়ে মাঠে নেমেছিল বাংলাদেশ। পেস আক্রমণে মোস্তাফিজের সঙ্গে একাদশে রাখা হয় রুবেল ও তাসকিনকেও। মেহেদী হাসান মিরাজের সঙ্গে একাদশে জায়গা পান ঘরের মাঠে শ্রীলংকার বিপক্ষে দুই ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে অভিষেক হওয়া নাজমুল ইসলাম। একাদশে ফেরেন লিটন দাস। উল্লেখ্য, নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে শ্রীলংকার কাছে হেরেছিল ভারত।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে