ভারতের লক্ষ্য ১৫৩ রান

  অনলাইন ডেস্ক

১২ মার্চ ২০১৮, ২৩:০৪ | অনলাইন সংস্করণ

টস জিতে বল করার সিদ্ধান্ত নেওয়া ভারত নিয়মিত বিরতিতে শ্রীলংকার উইকেট তুলে নিয়েছে। ভালো শুরুর পরও ভারতের বোলিং তোপে চাপে পড়ে যায় শ্রীলংকা। শেষ পর্যন্ত শ্রীলংকা নির্ধারিত ১৯ ওভারে ৯ উইকেট হারিয়ে ১৫২ রান তুলতে পেরেছে। আগের দুই ম্যাচে অর্ধশতক পাওয়া শ্রীলংকার ওপেনার কুশল মেন্ডিস আজও দারুণ এক অর্ধশতক পেয়েছেন। মূলত তার ব্যাটিংয়েই শ্রীলংকার যা রান হয়েছে।

কিন্তু কুশল মেন্ডিস ৩৫ বলে তিন চার ও তিন ছয়ে ৫৫ রানে আউট হলে চাপে পড়ে লঙ্কানরা। এছাড়া শ্রীলংকার হয়ে গুনাথিলাকা ১৭, উপুল থারাঙ্গা ২২ ও থিসারা পেরেরা ১৫ রান করে আউট হয়ে যান। এরপরে আর কোন ব্যাটসম্যান ভারতের বোলারদের সামনে দাঁড়াতে পারেনি। শেষের দিকে দাশুন শানাকা ১৬ বলে ১৯ রানের ইনিংসটি না খেললে ১৫২ রানও করতে পারতো না স্বাগতিকরা। শ্রীলংকার ব্যাটিং মূলত একাই ধসিয়ে দিয়েছে শারদুল ঠাকুর। তিনি ৪ ওভার হাত ঘুরিয়ে ২৭ রানের খরচায় ৪ উইকেট নিয়েছেন। এছাড়া ওয়াশিংটন সুন্দর দুটি এবং জয়দেভ উদানকাতরা ও বিজয় শঙ্কর একটি করে উইকেট নেন।   

বৃষ্টির কারণে দেরি টসে দেরি হওয়া ম্যাচে স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে নিদাহাস ট্রফির চতুর্থ টি২০ 'তে টস জিতে বল করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। বৃষ্টির কারণে ম্যাচ উপভ পক্ষে ১৯ ওভারে নেমে আসে।

কম ওভার রেটের কারণে দুই ম্যাচ বহিষ্কার হওয়া শ্রীলংকার নিয়মিত অধিনায়ক দিনেশ চান্দিমালের জায়গায় টস করতে আসেন থিসারা পেরেরা। টস হেরে ব্যাট করতে নামা লঙ্কান অধিনায়ক থিসার পেরেরা বলেন, 'এটি ব্যাটিং সহায়ক উইকেট। আমরা স্কোরবোর্ডে বড় রান জমা করার চেষ্টা করব।' শ্রীলংকা এক পরিবর্তন নিয়ে মাঠে নামছে। দিনেশ চান্দিমালের স্থলে একাদশে সুযোগ পেয়েছেন সুরাঙ্গা লাকমাল।

ভারতের অধিনায়ক রোহিত শর্মা টস জিতে বল করার সিদ্ধান্ত নেওয়ার ব্যাপারে বলেন, 'বৃষ্টির কারণে মাঠ কিছুটা ভেজা থাকবে আমরা সেই সুযোগটা নিতে চাই। এছাড়া মাঠ আস্তে আস্তে ব্যাট করার জন্য সহায়ক হয় বলে পরে ব্যাট করবেন বলেও জানান তিনি। ভারতের দলেও এক পরিবর্তন। প্রথম দুই ম্যাচে সুযোগ পেয়েও কাজে লাগাতে না পারা রিশভ পান্তের স্থলে দলে জায়গা পেয়েছেন কেএল রাহুল।

শ্রীলংকা একাদশ: কুশল মেন্ডিস, ধানুশকা গুনাথিলাকা, , উপুল থারাঙ্গা,  , কুশল পেরেরা, দাসুন শানাকা, থিসারা পেরেরা (অধিনায়ক), জীবন মেন্ডিস, আকিলা ধনাঞ্জয়া, দুশমন্ত চামিরা, নুয়ান প্রদীপ, সুরাঙ্গা লাকমাল।   

ভারত একাদশ: রোহিত শর্মা (অধিনায়ক), শেখর ধাওয়ান, সুরেশ রায়না, মানিশ পান্ডে, দিনেশ কার্তিক, কেএল রাহুল, ওয়াশিংটন সুন্দর, বিজয় শঙ্কর, শারদুল ঠাকুর, জয়দেব উদানকতরা, যুবেন্দ্র চাহাল

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে