পুরো দলের নাগিন ড্যান্স

  ক্রীড়া ডেস্ক

১৭ মার্চ ২০১৮, ০০:০৪ | আপডেট : ১৭ মার্চ ২০১৮, ১০:৩৭ | অনলাইন সংস্করণ

নিদাহাস ট্রফির প্রথম ম্যাচে শ্রীলংকার বিপক্ষে জয় সূচক রানটি করে দৌঁড়ে এসে বাঘের গর্জন করেছিলেন মুশফিকুর রহিম। পরক্ষনেই ব্যাট নামিয়ে হাত দুটি মাথায় তুলে দিলেন নাগনৃত্য। আসলে নাগনৃত্য না বলে সোজা কথায় নাগিন ড্যান্স বললেই হয়তো কথাটার মর্ম বোঝা হবে। পরের ম্যাচে মুশফিক আবারও নাগিন ড্যান্স করতে চাইলেও করা হয়নি হারের কারণে। কিন্তু আজকের ম্যাচটিতে যদি সর্পনৃত্য না-ই করা হয় তবে কি চলে?

মাহমুদউল্লার ছয়ের পরে বাংলাদেশ দলের জয়ে এবার নাচলো পুরো দল। প্যাভিলিয়নে সমর্থকরাতো নেচেছেই, মাঠে নেচেছেন টিম ম্যানেজার খালেদা মাহমুদ সুজনও। কে জানে- হয়তো বিসিবি প্রধান নাজমুল হাসান পাপনও ভিঅাইপি লাউঞ্জে নেচেছেন কিনা। জয়ের খুশী তো! তিনি যদি আজ নাগিন ড্যান্স করেনও তাতে দোষের কিছু হবে না।

বাংলাদেশ দল জয় পেয়ে নেচেছে। কিন্তু শ্রীলঙ্কান সমর্থকরা নেচেছিল কটাক্ষ করে। এমনকি মাঠের বাইরে দ্বাদশ খেলোয়াড়ও টাইগারদের উইকেট পড়ার পর কটাক্ষ করেই নাগিন ড্যান্স করেছিলেন। তার জবাব মুশি নিজে দিতে না পারলেও মাহমুদউল্লার সেই ছয় দিয়েছে। জয় নিশ্চিত হওয়ার পর মুশফিক মাঠে দৌঁড়ে আসতেই নাজমুল অপু শুরু করলেন তার বিখ্যাত সেই নাচ। একে একে পুরো দল। পুরো বাংলাদেশ।

আজ শুক্রবার কলোম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে জয়ের বিক্ল্প কিছু ছিল না বাংলাদেশ ক্রিকেট দলের। সাকিবের ফেরার ম্যাচে জয়টা ছিল মাহমুদউল্লাহর পক্ষ থেকে তার জন্য উপহার।

এদিন টস জিতে ফিল্ডিং নিয়ে বেশ ভালভাবেই শুরু করেছিলেন সাকিব। দ্রুত উইকেট শিকারে মেতেছিলেন মুস্তাফিজ আর মিরাজকে সঙ্গে নিয়ে। কিন্তু পরে থিসারা পেরেরা আর কুসাল পেরেরার অনবদ্য ব্যাটিংয়ের কল্যানে ১৫৯ রান করে লংকানরা। ১৬০ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই লিটন আর সাব্বিরের উইকেট হারায় বাংলাদেশ। পরে মুশফিক তামিম মিলে দৃড়চিত্তে খেলে দলকে সামনে এগিয়ে নিয়ে যান। কিন্তু তারা ফিরে গেলে জয়ের স্বপ্ন ফিকে হয়ে যায় বাংলাদেশ দলের। সাকিব এলেও রান পাননি। কিন্তু ক্রিজে ছিলেন সাইলেন্ট কিলার রিয়াদ। শেষটা তো সবাই জানে।

নতুন একটা ছন্দ সৃষ্টি হল আজ- রিয়াদের ছয়, বাংলার জয়।
সোনার ছেলেরা নাগিন নাচে, আর পাসনে ভয়।
সামনে এখন চরকা শুধু, ভাঙব আবার করবো জয়।

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে