সাকিব-নুরুলকে জরিমানা

  ক্রীড়া ডেস্ক

১৭ মার্চ ২০১৮, ১৮:১৭ | আপডেট : ১৭ মার্চ ২০১৮, ১৮:২০ | অনলাইন সংস্করণ

শ্রীলঙ্কার প্রেমদাসা স্টেডিয়াম গতকাল মেতে উঠেছিল বাঘ-সিংহের লড়াইয়ে। বাংলাদেশ-শ্রীলঙ্কা দুদলের জন্যই বাঁচা-মরার লড়াইটা যেন ম্যাচের শেষের দিকে ব্যক্তিগত পর্যায়ে মোড় নেয়। শেষ মূহুর্তে দুদলের খেলোয়াড়দের মধ্যে কিছু উত্তপ্ত বাক্য বিনিময়কে অশোভন বলে আঙুল তুলেছে আইসিসি। আর এর দায়ে সাকিব আল হাসান ও নুরুল হাসানকে জরিমানা হিসেবে ম্যাচ ফি’র ২৫ শতাংশ কেটে নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

ঘটনাটি ঘটে বাংলাদেশের ইনিংসের শেষ ওভারে। ভারতের সঙ্গে ফাইনালে লড়তে বাংলাদেশের প্রয়োজন ১২ রান। এমনই উত্তেজনাপূর্ণ সময়ে অজন্তা মেন্ডিস পর পর দুটি ওভার বাউন্স দেন। নিয়মানুযায়ী এটি নো বল হলেও কোনো সংকেত মেলেনি অ্যাম্পায়ারের কাছ থেকে। ক্রিজে থাকা মাহমুদউল্লাহ অ্যাম্পারের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন। ফল মেলেনি তাতেও।

এ সময় মাঠে ব্যাটসম্যানদের কাছে যান নুরুল। এক পর্যায়ে নুরুল ও থিসারা পেরেরা মধ্যে কথা কাটাকাটি হতে দেখা যায়। থিসারার দিকে আঙ্গুল তুলেও কথা বলেন তিনি। পরে অ্যাম্পায়ারদের হস্তক্ষেপে মাঠ থেকে বের হয়ে আসেন নুরুল।

এ সময়ই রিজার্ভ অ্যাম্পায়ারের কাছে ছুটে যান সাকিব। সেখানে গিয়ে অ্যাম্পায়ারের কাঁধে হাত রেখে নো বলের বিষয়ে কথা বলেন তিনি। মাঠে থাকা মাহমুদউল্লাহ ও রুবেলকে বেরিয়ে আসার ইঙ্গিতও দেন সাকিব। তবে মাঠ ছাড়তে বলার কথা পরে অস্বীকার করেন তিনি। 

এদিকে শ্রীলঙ্কার কাছ থেকে ছিনিয়ে আনা জয় হয়তো মেনে নিতে পারেনি দলটির সমর্থকরা। বাংলাদেশের নাটকীয় জয়ের পর পুলিশ উপস্থিত থাকার পরও বাংলাদেশের দুই দর্শক কিছু উচ্ছৃঙ্খল শ্রীলঙ্কান দর্শকের মারধরের শিকার হয়েছেন বলে অভিযোগ উঠেছে। ম্যাচ শেষে শোয়েব আলী (‘টাইগার শোয়েব’ নামে পরিচিত) নামের বাংলাদেশি এক দর্শক এ অভিযোগ করেছেন।

গতকাল ফাইনালে যাওয়ার লড়াইয়ে নিজেদের ব্যাটিং ইনিংসে দুর্দান্ত খেলেছে বাংলাদেশ।  পরতে পরতে রং বদলানো ম্যাচটি শেষের দিকে উত্তেজনায় রূপ নেয়। ডু অর ডাই ম্যাচটি জিততে মরিয়া বাংলাদেশ দলে তখন শ্বাসরুদ্ধকর পরিস্থিতি। কিন্তু শেষ ওভারের পঞ্চম বলে একটি ছয় জয় এনে দেয় বাংলাদেশকে। 

আগামী ১৮ মার্চ ভারতের বিপক্ষে ফাইনালে মুখোমুখি হবে বাংলাদেশ।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে