যে ত্রিরত্নের দিকে তাকিয়ে আছে বাংলাদেশ

  অনলাইন ডেস্ক

১৮ মার্চ ২০১৮, ১০:৫৯ | আপডেট : ১৮ মার্চ ২০১৮, ১৩:১৪ | অনলাইন সংস্করণ

শ্রীলংকায় তিন জাতির টুর্নামেন্ট নিদাহাস ট্রফিতে হতাশা দিয়ে শুরু হয়েছিলো বাংলাদেশের যাত্রা। লিগ পর্বে ছয় তারকা ক্রিকেটারহীন ভারতের কাছে দুই ম্যাচেই হেরেছে বাংলাদেশ। তবে শ্রীলংকার বিপক্ষে যে দুটি ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিয়ে ফাইনালে উঠেছে টাইগাররা, তাতে অবাক ক্রিকেট বিশ্ব!

শ্রীলংকার বিপক্ষে প্রথম ম্যাচে রেকর্ড সর্বোচ্চ ২১৫ রান টার্গেট তাড়া করে জয় পায় বাংলাদেশ। এ ছাড়া শুক্রবার সেমিফাইনালে রূপ নেওয়া ‘ডু অর ডাই’ ম্যাচে মাহমুদউল্লাহর অবিশ্বাস্য ব্যাটিংয়ে এক আবেগময় ও স্বপ্নের জয় তুলে নেয় টাইগাররা। এ দুটি জয় ফাইনালে বাংলাদেশকে অনেক প্রাপ্তির সম্ভাবনার দুয়ার খুলে দিয়েছে।

এবার তিন জাতির টুর্নামেন্টের ফাইনালে গিয়ে বারবার ব্যর্থ হওয়ার হতাশা কাটিয়ে ওঠার চমৎকার সুযোগ এসেছে টাইগারদের। সব মিলিয়ে নিদাহাস ট্রফির ফাইনাল আজ ভারতের বিপক্ষে অনেক প্রাপ্তির ম্যাচ বাংলাদেশের। এ ম্যাচে তিন তারকা ক্রিকেটারের দিকে তাকিয়ে থাকবে গোটা দেশ।  

সাকিব আল হাসান

খেলোয়াড়দের আত্মবিশ্বাস বাড়াতে চোট থেকে সেরে উঠতে না উঠতেই দলে যোগ দিয়েছেন বাংলাদেশের অধিনায়ক বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। বড় ম্যাচে তার আগ্রাসী মনোভাব ও অভিজ্ঞতা বড় সম্পদ। সীমিত ওভারে অন্যতম সেরা ম্যাচ উইনারও এই অলরাউন্ডার।

মাহমুদুল্লাহ রিয়াদ

কলম্বোর মাঠে শুক্রবার তিনি যেন হয়ে উঠেছিলেন নতুন মিয়াচাঁদ। এক বল বাকি থাকতেই পঞ্চম বলে ছক্কা মেরে দলকে জিতিয়ে ফাইনালে তুলেছেন। বাংলাদেশের নতুন ফিনিশার তিনিই। তাই আজ আত্মবিশ্বাসী হয়েই মাঠে নামবেন মাহমুদুল্লাহ।

মোস্তাফিজুর রহমান

ভয়ংকর ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান মিডিয়াম পেসারের অস্ত্র। ভারতের বিরুদ্ধে তার রয়েছে দারুণ সাফল্য। গত শুক্রবার শ্রীলংকার বিপক্ষে দারুণ বল করেছেন। ভারতীয় ব্যাটসম্যান রোহিত, শেখর, রায়নাদের জন্য প্রধান দুশ্চিন্তা তিনিই।

শ্রীলংকার বিপক্ষে গত শুক্রবারের রোমাঞ্চকর জয়ে আজও ভালো খেলার জন্য মুখিয়ে আছে বাংলাদেশ। এ কারণে শিরোপা নির্ধারণী ম্যাচে চাপমুক্ত থেকে সবাইকে একসঙ্গে জ্বলে ওঠার আহ্বান জানিয়েছেন বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান। আজ রোববার সন্ধ্যা সাড়ে ৭টায় ভারতের বিপক্ষে বাংলাদেশের ম্যাচটি শুরু হবে।  

 

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে