অপেক্ষা বাড়ল সাকিবের

  ক্রীড়া প্রতিবেদক

২৩ এপ্রিল ২০১৮, ০০:০০ | আপডেট : ২৩ এপ্রিল ২০১৮, ০২:৩৯ | অনলাইন সংস্করণ

ঘর বদলেছেন সাকিব আল হাসান! কলকাতা নাইট রাইডার্সের সঙ্গে সাত বছরের সম্পর্ক ছিন্ন হয়েছে তার। আইপিএলে এবার বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডারের নতুন ঠিকানা হয়েছে সানরাইজার্স হায়দরাবাদ।

ড্রেসিংরুম, সতীর্থ থেকে শুরু করে সবকিছুই তার কাছে নতুন । তবে ফর্মটা পুরনোই! সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে প্রথম ম্যাচ থেকেই দারুণ খেলছেন সাকিব আল হাসান। গতবার কলকাতার জার্সিতে খুব বেশি খেলার সুযোগ পাননি তিনি। অধিকাংশ ম্যাচেই ডাগআউটে বসে থাকতে হয়েছে তাকে। তবে এবারের চিত্র একেবারেই আলাদা। হায়দরাবাদের জার্সিতে খেলা পাঁচ ম্যাচেই একাদশে ছিলেন বাংলাদেশের বিশ্বসেরা অলরাউন্ডার। প্রতিটা ম্যাচেই কখনো ব্যাট হাতে, কখনো বল হাতে আবার কখনোবা অলরাউন্ড পারফরম্যান্স করার চেষ্টা করছেন সাকিব।

গতকাল হায়দরাবাদের প্রতিপক্ষ ছিল ধোনির চেন্নাই। এই ম্যাচে সাকিবের সামনে নতুন একটি মাইলফলক ছোঁয়ার হাতছানি ছিল। এ জন্য দরকার ছিল মাত্র একটি উইকেট। তবে অপেক্ষাটা বাড়ল সাকিবের। কেননা এদিন ৪ ওভার বোলিং করে ৩২ রান দিলেও কোনো উইকেট শিকার করতে পারেননি তিনি।

স্বীকৃত আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে ৪ হাজার রানের সঙ্গে ৩০০ উইকেট পাওয়ার অনন্য রেকর্ড আছে শুধু ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভোর। দ্বিতীয় ক্রিকেটার হিসেবে বিরল এই রেকর্ড গড়ার জন্য সাকিবের দরকার একটি উইকেট। চেন্নাইয়ের বিপক্ষেই হয়তো হয়ে যেত রেকর্ডটি। তবে বিধিবাম! নিজের তৃতীয় ওভারে আম্বাতি রাইডুর বিপক্ষে ক্যাচ আউটের দাবিতে রিভিউ নিলেও তা পক্ষে আসেনি।

পহেলা বৈশাখের দিনে কলকাতার বিপক্ষে ২৭ রান করার ম্যাচেই ৪ হাজার রানের মাইলফলক স্পর্শ করেন সাকিব। ওই ম্যাচে বল হাতে ২ উইকেট শিকার করেন তিনি। এতে তার উইকেট সংখ্যা দাঁড়ায় ২৯৯-এ। এর পর থেকেই অপেক্ষার প্রহর শুরু। গত ১৯ এপ্রিল কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে ম্যাচে ২ ওভারে ২৮ রান দিলেও ছিলেন উইকেটশূন্য। ওই ম্যাচে তার ব্যাট থেকে আসে ২৪* রান।

মাইলফলক কি তবে চেন্নাইয়ের বিপক্ষে ম্যাচেই ছুঁয়ে ফেলছেন সাকিব? ম্যাচ শুরুর আগ থেকে ভক্তদের মনে এমন প্রশ্নই ঘুরপাক খাচ্ছিল। তবে এদিনও পারলেন না সাকিব। অপেক্ষার প্রহরটা তার বাড়ল। ৪ ওভার বল করে ৩২ রান দিলেও উইকেট পাননি। ব্যাট হাতে ২৪ রান করেন তিনি। সাকিবের ১৯ বলের ইনিংসটি সাজানো ছিল দুইটি চার ও একটি ছক্কায়।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে