মুশফিকের বাজি মেসি

  ক্রীড়া প্রতিবেদক

১৬ মে ২০১৮, ০০:০০ | আপডেট : ১৬ মে ২০১৮, ০৭:৩১ | অনলাইন সংস্করণ

বাংলাদেশে শুরু হয়ে গেছে বিশ্বকাপ উন্মাদনা। পিছিয়ে নেই জাতীয় দলের ক্রিকেটাররাও। মাশরাফি, সাকিব, তামিমরা চান তাদের পছন্দের দল জিতুক ফুটবল বিশ্বকাপের শিরোপা। নিজ নিজ দলের পক্ষে বিভিন্ন সংবাদমাধ্যমের সঙ্গে কথাও বলছেন তারা। কেন জিতবে তার পছন্দের দল দিচ্ছেন তার যুক্তিও।

মুশফিকুর রহিম অবশ্য এ বিষয়ে চুপচাপ! বাংলাদেশের সাবেক টেস্ট দলের অধিনায়ক লিওনেল মেসির পাঁড় সমর্থক। তার পরও রাশিয়া বিশ্বকাপে নেই যে তার দল! মুশফিকের কষ্টটা সেখানেই।

মাথায় বার্সেলোনার ক্যাপ পরে একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন মুশফিক। এক সংবাদকর্মী বললেন, ‘মুশফিক ভাই আপনার মাথায় বার্সার ক্যাপ দেখে অনেক রিয়াল ভক্তই যে কষ্ট পাচ্ছেন, সেটা কি বুঝতে পারছেন?’ এমন প্রশ্নের জবাবেই মুখ খুললেন ‘মিস্টার ডিপেন্ডডেবল’। বললেন, চুলের অবস্থা খুব একটা ভালো না, এ কারণে ক্যাপ পড়েছি (হাসি)।

বার্সেলোনায় খেলেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। তিনি আর্জেন্টিনার অধিনায়ক। তবে কি মুশফিকও আর্জেন্টাইন সমর্থক? না। নিজেই জানালেন তার পছন্দের ফুটবল দলের নাম। বললেন, ‘আমি যে দলকে সপোর্ট করি, দুঃভাগ্যজনকভাবে এবার সে দল কোয়ালিফাই করেনি। নেদারল্যান্ডস।’ মুশফিক যখন বললেন, ‘আমি মেসির খুব বড় ফ্যান’ তখন অনুষ্ঠানে উপিস্থত তার ভক্তরা করতালি দিলেন। বোঝাই যাচ্ছিল, অনুষ্ঠানে উপস্থিত মুশফিকের ফ্যানরাও মেসিরই সমর্থক!

মুশফিকের প্রত্যাশা আর্জেন্টিনা অনেক দূর যাবে। এর কারণও রয়েছে। সেটাও জানালেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। বললেন, ‘আমি চাই আর্জেন্টিনা যেন অনেক দূর যায়, যাতে আমি মেসির খেলা বেশি বেশি দেখতে পারি। আশা করছি সেরা টিমই শিরোপা জিতবে।’

এদিকে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে বাংলাদেশ দলকে নিয়ে আত্মবিশ্বাসী মুশফিক। আফগানদের সমীহ করছেন তিনি। পাশাপাশি এ-ও বলছেন, বাংলাদেশ দলের সামর্থ্য আছে সিরিজ জেতার। তিনি আরও একটি কথা বলেছেন। বাংলাদেশের পাইপলাইনে নাকি ক্রিকেটার নেইÑ এমনটাই বলা হয়। মুশফিক বলছেন অন্য কথা। তিনি বলেন, ‘আমি তো প্রতিবারই মনে করি, এ সিরিজে থাকব কি থাকব না। আমাদের পাইপলাইনে এনাফ ট্যালেন্ট প্লেয়ার আছে।’

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে