বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজে সমতা

  স্পোর্টস ডেস্ক

১১ আগস্ট ২০১৮, ১১:১৭ | অনলাইন সংস্করণ

আনঅফিশিয়াল ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে খেলতে নেমে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ ‘এ’ দল। এতে সিরিজ জিততে না পারলেও ২-২ সমতা নিয়ে শেষ হয়েছে পাঁচ ম্যাচের সিরিজ।

ডাবলিনের আনঅফিশিয়াল ওয়ানডে ম্যাচটিতে বাংলাদেশের মোট রান ২৮৩। গতকাল শুক্রবার সিরিজ জয়ের লক্ষ্যে শুরু থেকেই লড়েছে যুবা টাইগাররা। ম্যাচটিতে জোড়া হাফ সেঞ্চুরি করেন মোহাম্মদ মিঠুন আর ফজলে মাহমুদ।

২৮৩ রান করার এই যাত্রায় বাংলাদেশ ‘এ’ দল উইকেট হারিয়েছে ৮টি। টসে জিতে আগে ব্যাট করতে নেমে ৩৪ রানে ২ উইকেট হারিয়ে ফেলে মুমিনুল বাহিনী। পরে অধিনায়ক মুমিনুল হক ও মোহাম্মদ মিথুনের ব্যাটে এগিয়ে যেতে থাকে টাইগাররা।

আগের ম্যাচে ১৮২ রানের রেকর্ড ইনিংস খেলা মিমি এই ম্যচেও রানের দেখা পেয়েছেন। অল্পের জন্য মিস করেছেন হাফ সেঞ্চুরি। ৬২ বলে ২ বাউন্ডারি আর ১ ছক্কায় ৪৬ রান করেন তিনি।

মিমি আউট হয়ে ফিরে গেলেও ফিফটি তুলে নিয়েছেন মিথুন। ৭৩ বলে ৯ বাউন্ডারিতে ৭৩ রান করে ফিরেছেন ডানহাতি এই ব্যাটসম্যান। পরের সময়গুলোতে একাই খেলেছেন ফজলে মাহমুদ। ৭৪ রানে ইনিংসটি ৬৩ বলের ইনিংসে ৭টি চারে সাজিয়ে ইনিংসের মাত্র এক বল বাকি রেখে প্যাভিলিয়নে ফিরে যান তিনি।

ওপেনার মিজানুর রহমানের ব্যাট থেকে আসে ২০ রান। আল আমিন করেন ২২ রান। আয়ারল্যান্ড ‘এ’ দলের হয়ে পিটার চেজ ৪২ রানে ৫ উইকেট নেন। একটি করে উইকেট নিয়েছেন গ্রাহাম ক্যান্ডি, সিমি সিং ও জোনাথন গার্থ।

নিজেদের ইনিংসে মমিনুলদের কোনো পাত্তা দেয়নি আইরিশরা। ২৮৪ রানের লক্ষ্যে খেলতে নেমে তিন ব্যাটসম্যানের কল্যাণে ম্যাচটি নিজেদের করে নেয় তারা। বাংলাদেশি বোলারদের নিজেদের খায়েশ মিটিয়ে মেরেছে তারা। এর মধ্যে অনবদ্য শুধু অ্যান্ডু বালবার্নি।

মূলত অ্যান্ডুর করা ১৬০ রানই হারিয়েছে বাংলাদেশকে। বিধ্বংসী এ ইনিংস খেলতে ১৪৪ বল মোকাবিলা করেছেন তিনি। ছিল ১৮টি চার ও দুটি ছয়ের মার। এ ছাড়া ম্যাকব্রিন করেন ৮৯ রান। ওপেনার জেমন শ্যানন করেন ৩২ রান।

একমাত্র শ্যাননের উইকেটটাই বড় শিকার বাংলাদেশ ‘এ’ দলের। দলের হয়ে একটি করে উইকেট পেয়েছেন শরিফুল ও সানজামুল।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে