বার্সাকে ‘না’ পগবার!

  স্পোর্টস ডেস্ক

১৫ আগস্ট ২০১৮, ১১:৩৬ | অনলাইন সংস্করণ

অনেক দিন ধরেই ফরাসি মিড ফিল্ডার পল পগবার দিকে নজর রাখছিল ফুটবল ক্লাব বার্সেলোনা। বিশ্বের অন্যতম ক্লাব ফুটবল পরাশক্তির খড়ম ধরে রাখতে বিভিন্ন দেশের সেরা ১০ থেকে ১২ জন মিডফিল্ডার দলে ভেড়ালেও কাতালানরা চাইছিল পগবাকে। কিন্তু তাদের আশার গুঁড়ে বালি দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইডেট তারকা।

চলতি মৌসুমে দল বদলের মেলায় নিজেদের ক্লাবকে আরও বেশি শক্তিশালী করতে পল পগবাকে দলে টানতে চাইছিলেন বার্সা প্রধান জোসেফ মারিয়া বার্তোমেয়ো। চেয়েছিলেন সার্জিও বুসকেটস, রাকিটিচ, কুতিনহো ও পগবার সম্মেলনে একটি শক্ত মাঝমাঠ। মেসিরা যেন গোলের বন্যায় বিপক্ষ দলকে ভাসাতে পারেন তার জন্য পগবার মতো দুর্দান্ত প্লে মেকারকে চেয়েছিলেন কোচ এরনেস্তো ভালদেরদেও। কিন্তু বছর দুই আগে দলবদলের বিশ্ব রেকর্ড গড়ে ম্যানচেস্টারে আসা ফরাসি এই ফুটবলার বার্সায় যাবেন না এটা নিশ্চিত।

ম্যানইউর সাবেক খেলোয়াড় ওয়েস ব্রাউন বলেছেন, ‘পগবা ইউনাইটেড ছাড়বেন না। তিনি থাকছেন। তিনি বিশ্বসেরা খেলোয়াড়। গত শুক্রবারের ম্যাচে তিনি দলের অধিনায়ক ছিলেন। পেনাল্টি থেকে একটা গোল করেছেন। দারুণ একটা বিশ্বকাপ কাটিয়েছেন। আমি আশা করছি তিনি এটা ধরে রাখতে পারবেন এবং ইউনাইটেডের হয়ে দুর্দান্ত এক মৌসুম কাটাবেন।’

সিদ্ধান্ত দেননি পগবা নিজেও। ২০২১ সালের জুন পর্যন্ত ম্যানইউর সঙ্গে চুক্তি হয়ে আছে তার। ম্যানইউও তাকে ছাড়তে চাইছে না। পগবাও যাতে ক্লাব ছেড়ে না যায়, সেজন্য তার ডান হাতে অধিনায়কের ব্যান্ড পরিয়ে দিয়েছে ম্যানইউ।

তবে আশংকা থাকছে ম্যানইউ কোচ হোর্হে মরিনহোর সঙ্গে পগবার বিবাদ দিয়ে। ফরাসি মিডফিল্ডার তার রাগ ভুলে ম্যানচেস্টারে থাকবেন নাকি চলে যাবেন তা পরিষ্কার নয় এখনও। তবে পগবাকে পাওয়ার আশা এখনও ছাড়ছে না বার্সেলোনা। পগবার এজেন্ট মিনো রাইয়োলার সঙ্গে নিয়মিতই যোগাযোগ রাখছে কাতালান ক্লাবটি।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে