আইসিসির র‌্যাংকিংয়ে সবাই ১ নম্বর!

  অনলাইন ডেস্ক

১৬ আগস্ট ২০১৮, ১৬:০৭ | অনলাইন সংস্করণ

দিন দিন জনপ্রিয়তার তুঙ্গে উঠছে ক্রিকেটে। ব্যাট বল আর চার ছক্কার এই খেলা নাকি ফুটবলের মতো অতটা জনপ্রিয় নয়। তাই বিশ্ব ক্রিকেটকে আরও বেশি জনপ্রিয় করে তুলতে অভিনব এক উদ্যোগ নিয়েছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। ক্রিকেটারদের র‌্যাংকিং ১ নম্বর তকমা জুড়ে দিয়েছে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক এই সংস্থাটি। আর তা নিয়েই শুরু হয়েছে নানা আলোচনা।

আইসিসির ওই র‌্যাংকিংয়ের তালিকায় দেখা গেছে, সবার আগে রয়েছে অস্ট্রেলিয় ক্রিকেটার স্টিভ স্মিথের নাম। তার পর রয়েছেন ভারতীয় ক্রিকেটার বিরাট কোহলি, ইংল্যান্ডের জো রুট, নিউজিল্যান্ডের কেন উইলিয়াম ও অজি ব্যাটসম্যান ডেভিড ওয়ার্নারের নাম। সবার নামের আগে আবার ১ নম্বর জুড়ে দেওয়া হয়েছে। তার মানে কেউ কারো থেকে পিছিয়ে নয়। ক্রিকেটের এই মহাযুদ্ধে সবাই এক নম্বর।

বিখ্যাত র‌্যাপার কাইন ওয়েস্ট আবার এই তালিকা দেখে টুইট করেছেন। তিনি লিখেছেন, ‘কেউ কারো থেকে ভালো নন।'

র‌্যাপার কাইনের টুইটের পর আইসিসি নিজেদের টুইটারে লিখেছে, 'বিশ্বের প্রথম সারির সব ক্রিকেটারদেরই র‌্যাংকিং এক। কেউ কারও থেকে এগিয়েও নেই, পিছিয়েও নেই।’

কেন এমনটি করল আইসিসি? কারণটাও নিজেই জানিয়েছে আইসিসি। আরেকটি টুইটে সংস্থাটি বলেছে, ‘পুরো বিষয়টাই মজার ছলে করা।’ তবে আগের টুইটের কারণে নেট দুনিয়ায় আলোচনার ঝড় বয়ে গেছে।

কিছুদিন আগে এরকম আরও একটা ঘটনা ঘটে। উইম্বলডন চলাকালীন সময়ে টেনিস তারকা রজার ফেদেরার ক্রিকেটীয় স্টাইলে শট খেলেছিলেন। তার পরেই রসিকতার ছলে আইসিসি টেনিস কিংবদন্তিকে র‌্যাংকিংয়ের এক নম্বরে স্থান দিয়েছিল।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে