যৌনকর্মীদের সঙ্গে রাত কাটানোয় ৪ খেলোয়াড়কে দেশে ফেরত

  অনলাইন ডেস্ক

২২ আগস্ট ২০১৮, ১৭:০২ | অনলাইন সংস্করণ

ইন্দোনেশিয়ার রাজধানী জাকার্তায় শুরু হয়েছে এবারের এশিয়ান গেমস। প্রথম থেকেই ফর্মে থাকা জাপানিদের পরিনতি এমনটা লজ্জাজনক হবে তা হয়তো ভাবেনি অনেকেই। সত সপ্তাহে যৌনকর্মীদের টাকা দেওয়ার অপরাধে চার বাস্কেটবল তারকাকে দেশে ফেরত পাঠিয়েছে জাপান। আর এতে করেই যেনো এক কলঙ্কের দায় লাগলো তাদের গায়ে।

ওই চার জাপানি খেলোয়াড় হলেন— তাকুয়া হাশিমোতো, কেইতা ইমামুরা, ইউয়া নাগায়োশি ও তাকুমা সাতো।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, এবারের টুর্নামেন্টের শুরুর আগেই বাস্কেটবল প্রতিযোগিতা চালু হয়। গত বৃহস্পতিবার শুরুর ম্যাচেই কাতারের বিরুদ্ধে জয়লাভ করে জাপান। খেলা শেষে স্থানীয় এক জাপানভাষী লোকের সঙ্গে আলাপ হয়। সেই চার খেলোয়াড় জানতে পারেন স্থানীয় এক বারে যৌনকর্মীরাও রয়েছেন।

তার পরই ওই নারীদের সঙ্গে একান্তে কয়েক ঘণ্টা সময় কাটান তারা। পরে হোটেলে ফিরে আসেন সেই খেলোয়াড়রা। যৌনকর্মীরা গত শুক্রবার সকাল পর্যন্ত সেই খেলোয়াড়দের সঙ্গী ছিল। এই ঘটনা জানাজানি হতেই অভিযুক্ত খেলোয়াড়দের দেশে ফেরত পাঠানোর ব্যবস্থা করা হয়। গত শনিবার তাদের ফেরত পাঠিয়ে দেওয়া হয়।

জাপানের সংবাদ সংস্থা কিয়োডো নিউজ জানিয়েছে, ফাঁস করা নিউজে তোলপাড় এশিয়ান গেমসে। জাকার্তায় নৈশভোজে বেরিয়ে ইউনিফর্ম পরিহিত জাপানি খেলোয়াড়দের সঙ্গী হয়েছিল যৌনকর্মীরা। পরে তারা খেলোয়াড়দের সঙ্গেই হোটেলে রাত কাটায়।

জাপানের বাস্কেটবল দলে প্রধান শ্যেফ দ্য মিশন ইয়াশুহিরো ইয়ামাশিতা সংবাদ সম্মেলনে বলেন,‘ভীষণ লজ্জা লাগছে। প্রত্যেকের কাছে আমরা ক্ষমাপ্রার্থী। প্রতিশ্রুতি দিচ্ছি এর পর থেকে খেলোয়াড়দের সঠিকভাবে পরিচালনা করব।’

আগামী ২ সেপ্টেম্বর পর্যন্ত চলবে আন্তঃমহাদেশীয় এই টুর্নামেন্ট। 

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে