হাথুরুসিংহের জন্য মন কাঁদে তামিমদের?

  স্পোর্টস ডেস্ক

১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২১ | আপডেট : ১৩ সেপ্টেম্বর ২০১৮, ১৫:২৬ | অনলাইন সংস্করণ

এশিয়া কাপে প্রথম ম্যাচেই বাংলাদেশ শ্রীলঙ্কার মুখোমুখি হবে। মাশরাফিদের সাবেক কোচ চন্ডিকা হাথুরুসিংহে এখন আছেন লঙ্কানদের কোচ হিসেবে। বাংলাদেশ দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল জানিয়েছেন, ‘টাইগাররা সাবেক কোচের জন্য টান অনুভব করেন এখনো।'

শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে বাংলাদেশ দলের সাবেক কোচের বিরুদ্ধে প্রতিশোধ নেওয়ার কোনো ইচ্ছা নেই বলেও আরব আমিরাতের সংবাদ মাধ্যম দ্য ন্যাশনালে মন্তব্য করেন বাঁহাতি ব্যাটসম্যান তামিম ইকবাল।

কিছুটা অসৌজন্যতামূলক আচরণ করে হাথুরুসিংহে বাংলাদেশ দলের কোচিংয়ের দায়িত্ব থেকে অব্যাহতি নিয়েছিলেন ২০১৭ সালের শেষের দিকে। পরে সাবেক এ লঙ্কান খেলোয়াড় কোচ হিসেবে নিজ দেশের দায়িত্ব নেন।

হাথুরুসিংহের সঙ্গে বাংলাদেশ দলের সিনিয়র খেলোয়াড়দের বনিবনা হচ্ছিল না বলে সংবাদমাধ্যমে খবর এসেছিল। অবশ্য বাংলাদেশের খেলোয়াড়রা তা অস্বীকার করেছেন।

তামিম ইকবাল বলেন, ‘আমরা তার সঙ্গে চমৎকার সময় কাটিয়েছি। কিন্তু একজন কোচের অধীনে যখন একটি দল চার কিংবা পাঁচ বছর থাকে তখন সম্পর্কের উন্নতি-অবনতি ঘটতেই পারে।'  তিনি আরও বলেন, 'কেউ তার থেকে দূরে থাকেনি, আমাদের সবার ভালো সম্পর্কই ছিল তার সঙ্গে।'  হাথুরুসিংহে আমাদের জন্য, দেশের জন্য চমৎকার কাজ করেছেন বলেও মন্তব্য করেন তামিম ইকবাল।

'আমরা আমাদের সাবেক কোচের বিরুদ্ধে অবশ্যই জয় পেতে মুখিয়ে আছি, কিন্তু এ জয় পেতে চাই সুষ্ঠু পদ্ধতিতে, প্রতিশোধ হিসেবে নয়' বলে জানান এ টাইগার ওপেনার। জিততে হলে ভালো ক্রিকেট খেলতে হবে-এ কথা উল্লেখ করে তামিম বলেন, 'আমরা যদি সাবেক কোচকে হারানোর লক্ষ্যে খেলি তাহলে পারব না, আমাদের ভালো খেলার প্রতি মনোনিবেশ করতে হবে।' 

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে এশিয়া কাপের প্রথম ম্যাচেই বাংলাদেশ লড়বে শ্রীলঙ্কার বিপক্ষে। ম্যাচটি আগামী শনিবার বাংলাদেশ সময় বিকেল সাড়ে পাঁচটায় শুরু হবে। 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে