মেসি নেই, হতাশ নেইমার

  স্পোর্টস ডেস্ক

১৬ অক্টোবর ২০১৮, ১৫:৩২ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৮, ১৫:৪৫ | অনলাইন সংস্করণ

আন্তর্জাতিক প্রীতি ম্যাচে আজ মঙ্গলবার মুখোমুখি হচ্ছে ব্রাজিল-আর্জেন্টিনা। বাংলাদেশ সময় রাত ১২টায় মুখোমুখি হবে এই দুই দল। প্রীতি ম্যাচ হলেও লড়াইটা সম্মানের বলে মানছে দুই দলই। ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ মানেই যেন বাড়তি উত্তেজনা। ম্যাচ ঘিরে উত্তাপের কমতি নেই।

‘সুপার-ক্ল্যাসিকো'কে ঘিরে দর্শকের আগ্রহটাও থাকে অন্য দশটা ম্যাচের চেয়ে অনেক বেশি। আজ সৌদি আরবের জেদ্দায় মুখোমুখি হবে লাতিন আমেরিকার দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল।

কিন্তু সাবেক বার্সা সতীর্থ নিজ দেশের জাতীয় দলে নেই বলে হতাশ হয়েছেন নেইমার। তিনি মনে করেন, আর্জেন্টিনা দলে মেসির না থাকাটা ফুটবলের জন্যই দুঃখের।

ব্রাজিল কোচ তিতে বলেছেন, ব্রাজিল-আর্জেন্টিনা যখন মুখোমুখি হয়, সেটা আর প্রীতি ম্যাচ থাকে না! বেশির ভাগ ক্ষেত্রেই কথাটা সত্যি। কিন্তু দু-একটা যে ব্যতিক্রম থাকে। একই মত আর্জেন্টাইন ফরোয়ার্ড মাউরো ইকার্দিরও।

ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবলেও ঝাঁজটাও খুঁজে পাওয়া যাচ্ছে না। যেখানে দ্বৈরথ থাকার কথা যেখানে বন্ধুত্বের সেতুবন্ধনের দৃঢ়তাই দেখতে পাওয়া যাচ্ছে। তা না হলে কি আর বন্ধু নেই বলে হতাশা প্রকাশ করেন ব্রাজিল অধিনায়ক নেইমার!

রাশিয়া বিশ্বকাপের পরই আর্জেন্টিনা দল থেকে অনির্দিষ্টকালের জন্য বিশ্রামে গেছেন ফুটবল মহাতারকা লিওনেল মেসি। নেইমার আশা করে ছিলেন আলবিসেলেস্তেদের বিপক্ষে মহারণে সেলেকাওরা খেলবেন মেসি সমেত। কিন্তু সেই আশা পূরণ হচ্ছে না ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের।

মনমরা নেইমার তাই বললেন, ‘এটা ফুটবলের জন্য দুঃখজনক। দীর্ঘ সময় ধরে মেসির পুরোটাই দেখতে চাই আমরা। ও যত বেশি খেলবে, ফুটবলপ্রেমীদের জন্য তত ভালো।’

মেসি ছাড়াও আর্জেন্টিনাকে যথেষ্ট শক্তিশালী মনে করেন নেইমার। তিনি বলেছেন, ‘আমি আমার সতীর্থদের সঙ্গে কথা বলেছি। আমি তাদের বলেছি যে ম্যাচটা গুরুত্বপূর্ণ হবে। কারণ আমাদের প্রতিপক্ষ আর্জেন্টিনা। দারুণ সব খেলোয়াড় নিয়ে তারা অসাধারণ এক জাতীয় দল। এইসব দুর্দান্ত খেলোয়াড়ের মুখোমুখি হতে পেরে আমরা খুশি। এটা ফুটবলকে আরও সুন্দর করে তোলে।’

ব্রাজিল-আর্জেন্টিনা দ্বৈরথ তো দর্শকদের মনে। খেলার মাঠে হাজির হয়ে কে কত গলা ফাঁটাবেন নিজ দলের জন্য, যেন একটা যুদ্ধ। তিতে-ইকার্দিরা সেটা বুঝেই হয়তো বলেছেন ব্রাজিল-আর্জেন্টিনা যখন মুখোমুখি হয়, সেটা আর প্রীতি ম্যাচ থাকে না!

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে