সেই ‘বিতর্কিত’ আউট নিয়ে যা বললেন লিটন

  ক্রীড়া প্রতিবেদক

১৬ অক্টোবর ২০১৮, ১৭:৩০ | আপডেট : ১৬ অক্টোবর ২০১৮, ১৮:১০ | অনলাইন সংস্করণ

দুবাইয়ে অনুষ্ঠিত এশিয়া কাপ এখন অতীত। কদিন বাদেই শুরু হবে ঘরের মাটিতে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ। এ সিরিজকে কেন্দ্র করে দুদিন ধরে অনুশীলন করছেন ক্রিকেটাররা। কিন্তু এশিয়া কাপের ফাইনালে ভারতের বিপক্ষে লিটন দাসের স্ট্যাম্পিংয়ের ক্ষত এখনো দগদগে হলেও তিনি বলেছেন এ আউট নিয়ে তার কোনো কিছু বলার নেই।

আজ মঙ্গলবার শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দ্বিতীয় দিনের অনুশীলন শুরু হওয়ার আগে গণমাধ্যমের সামনে কথা বলেন লিটন দাস। নিজের খেলা নিয়ে কথা বলেছেন এ উইকেট কিপার ব্যাটসম্যান। এক পর্যায়ে উঠে আসে ভারতের বিপক্ষে ফাইনালে আউট হওয়ার প্রসঙ্গটি।

এ আউট নিয়ে লিটন দাসের সোজাসাপ্টা  উত্তর, ‘আউট নিয়ে কোনো কিছু বলার নেই, আম্পায়ার যেহেতু আউট দিসে সো আউট।’

আরেকটু থাকতে পারলে দলের আরও ভালো স্কোর হতো, তাই এ আউট নিয়ে কোনো অতৃপ্তি আছে কি না এমন প্রশ্নে লিটন বলেন, ‘ওইটাতো অবশ্যই যে খেলতে পারলে ভালো হতও, টিমের জন্যও হতো প্লাস আমার জন্যও হতো’।

এশিয়া কাপের কুলদীপ যাদবের করা ৪০ ওভারের শেষ বলে লিটনকে স্ট্যাম্পিং করলেন এম এস ধোনি। সঙ্গে সঙ্গেই ধোনি থার্ড আম্পায়ারের সহায়তা চান। কিন্তু ফুটেজে স্পষ্ট বুঝা যাচ্ছে না লিটন আউট হয়েছেন কি না। মাঠের ক্যামেরার ধারণকৃত ফুটেজে বারবার দেখেও লিটন দাসের আউট নিয়ে ধোঁয়াশা ছিল। কিন্তু থার্ড আম্পায়ার আউট ঘোষণা দিয়ে দিলেন। ১২১ রান করে লিটন ফিরে যান সাজঘরে।

লিটন দাসের কাছে প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ দলের এ উইকেট কিপার ব্যাটসম্যান শুরু করতে চান শূন্য থেকে। ভারতের বিপক্ষে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করেছেন। এ ইনিংস কী আপনার ক্যারিয়ারে কতটুক প্রভাব ফেলবে এমন প্রশ্নের মুখোমুখি হয়ে লিটন বলেন, ‘আমার কাছে এতটা মনে হয় না, আমার কাছে মনে হয় যে প্রতিদিন প্রতিটা ম্যাচই ইম্পর্ট্যান্ট মানুষের লাইফে। একটা জিনিষ ট্রু যে একটা ইনিংস মানুষের ক্যারিয়ারে অনেক কিছু ফেলতে পারে। এটা এমন না, কারণ পরের ম্যাচে যদি খেলতে নামি তাহলে আমাকে শূন্য থেকে স্টার্ট করতে হবে।’ 

তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে চলতি মাসের ২১ তারিখে মিরপুর হোম অব ক্রিকেট শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। সিরিজের বাকি দুটি ম্যাচ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে ২৪ ও ২৬ তারিখ।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে