অপু-মিরাজের ঘূর্ণিতে ধুঁকছে জিম্বাবুয়ে

  স্পোর্টস ডেস্ক

২১ অক্টোবর ২০১৮, ২০:৪৮ | আপডেট : ২১ অক্টোবর ২০১৮, ২২:৩৪ | অনলাইন সংস্করণ

পুরোনো ছবি

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ধুঁকছে জিম্বাবুয়ে। টাইগারদের দেওয়া টার্গেটে খেলতে নেমে অপু-মিরাজের ঘুর্ণিতে ১০০ রানের মাথায় পাঁচ উইকেট হারিয়ে ফেলে দলটি।

মিরপুরে টসে জিতে ব্যাট করে জিম্বাবুয়ের সামনে ২৭২ রানের টার্গেট ছুঁড়ে দেয় বাংলাদেশ। এ প্রতিবেদন লেখা পর্যন্ত জিম্বাবুয়ের সংগ্রহ ৩২ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১২৯ রান। 

জিম্বাবুয়ে ব্যাট করতে নামলে প্রথম আঘাত হানেন মোস্তাফিজ। এরপর টেইলর-সিকান্দার রাজাকে দ্রুত তুলে নেন নাজমুল ইসলাম অপু। মাঝে রান আউট হয়ে ফিরে যান অভিজ্ঞ ব্যাটসম্যান হ্যামিলটন মাসাকদজা। আরভিনকে ফিরিয়ে উইকেটের খাতা খোলেন মেহেদী মিরাজ।

এর আগে ওপেনিংয়ে নেমে ৪৮.৪ বল পর্যন্ত মাঠে ছিলেন ইমরুল কায়েস। তুলে নেন ক্যারিয়ারের তৃতীয় সেঞ্চুরি। তার ব্যাট থেকে আসে ১৪৪ রান।  ম্যাচের শুরু থেকেই এক প্রান্তে স্তম্ভের মতো দাঁড়িয়ে ছিলেন ইমরুল কায়েস। এক পাশ থেকে দেখছিলেন সতীর্থদের আসা যাওয়ার মিছিল। একমাত্র সাইফুদ্দিন-মিথুন ছিলেন ব্যতিক্রম। এ দুজন সঙ্গ দিয়েছিলেন ইমরুলকে।  সপ্তম উইকেটে সাইফুদ্দিনের সঙ্গে জুটিতে বাংলাদেশের স্কোরবোর্ডে যোগ হয় ১২৭ রান। সাইফুদ্দিনের ব্যাট থেকে আসে ৪৯ রান।

এ ছাড়া মিথুনের সঙ্গে চতুর্থ উইকেটের জুটিতে ইমরুল তুলেন ৭১ রান। মিথুন ৩৬ রান করে আউট হন। এর আগে তৃতীয় উইকেটে মুশফিকের সঙ্গে জুটি সম্ভাবনা দেখা গেলেও, ১৫ রান করে আউট হয়ে যান মুশফিক।

মাহমুদুল্লাহ রিয়াদ-মেহেদী মিরাজ খুলতে পারেননি রানেই খাতাই। লিটন চার রান করে ফিরে যান সাজঘরে। ১৪ বছর প্রথম শ্রেণির ক্রিকেট খেলার পর জিম্বাবুয়ের বিপক্ষে আজ অভিষেক হয়েছে ফজলে রাব্বীর। কিন্তু নিজের অভিষেক ম্যাচকে রাঙাতে পারেননি এ অল রাউন্ডার। টেন্ডাই চাতারার বলে আউট হয়ে শূণ্য রানে সাজঘরে ফিরে যান তিনি।
জিম্বাবুয়ের হয়ে সর্বোচ্চ চার উইকেট নেন কাইল জার্ভিস। এ ছাড়া টেন্ডাই চাতারা তিন ও মাভুটা এক উইকেট করে নেন। 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে