ভিনসিয়াস জুনিয়রকে নিয়মিত খেলাবে রিয়াল?

  স্পোর্টস ডেস্ক

০৭ নভেম্বর ২০১৮, ১৩:২৮ | অনলাইন সংস্করণ

বড় দুঃসময় যাচ্ছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মদ্রিদের। দলের এ করুন মুহূর্তে শেষ পর্যন্ত কোচ হুলেন লোপেতোগিকেই বরখাস্ত করে দায়িত্ব দেওয়া হয় রিয়ালের ‘বি’ টিমের কোচ সান্তিয়াগো সোলারিকে। তার অধীনে প্রথম ম্যাচে জয় পেয়েছে টানা তিনবারের চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়নরা।

সোলারি কোচিংয়ে এসেই দলে নিয়ে এসেছেন ব্রাজিলীয় তরুণ ভিনসিয়াস জুনিয়রকে। গত শনিবার রিয়াল ভ্যালাডোলিডের বিপক্ষে ভিনসিয়াস গোলও করেছিলেন। ৮৩ মিনিটেই তার পা থেকেই গোলের সূচনা করে রিয়াল মাদ্রিদ। পাঁচ মিনিট পর ৮৮ মিনিটের মাথায় সার্জিও রামোস পেনাল্টি থেকে গোল দিয়ে ব্যবধান দ্বিগুণ করেন।

ভিনসিয়াস জুনিয়র সোলারির অধীনেই রিয়ালের 'বি' টিম কাস্তিয়ায় ছিলেন। তাই সোলারি বুঝেশুনে তাকে একাদশে জায়গা দিয়েছেন। যদিও ভিনসিয়াস নেমেছেন বদলি হিসেবে। সাবেক কোচ লোপেতোগিই তাকে পাঠিয়েছেন কাস্তিয়ায়।

রিয়াল মাদ্রিদ চলতি মৌসুমে দলের সেরা তারকা ক্রিস্টিয়ানো রোনালদোকে বিক্রি করে দিয়েছে। তার শূন্যস্থান পূরণ করার মতো কোন খেলোয়াড়কে দলে ভেড়ায়নি দলটি। নজর দিয়েছিল তরুণ খেলোয়াড়দের উপর। তারই ধারাবাহিকতায় ৪৫ মিলিয়ন ইউরো খরচ করে ভিনসিয়াসকে নিয়েছে দলটি।

ভিনসিয়াসকে খেলানো নিয়ে রিয়ালের ভারপ্রাপ্ত কোচ সোলারির মতে ভিনসিয়াস যদি প্রস্তুত থাকে সে খেলতে পারবে। তিনি মনে করেন তার আরও পরিণত হওয়া বাকি আছে। সোলারি আরও বলেন, 'ভিনসিয়াস বয়সে খুব তরুণ, তার ভবিষ্যৎ এখনো পড়ে আছে। সে ভবিষ্যতে একজন সম্পূর্ণ খেলোয়াড় হবে। আর একজন খেলোয়াড় যখন প্রস্তুত হয় তখন সে খেলতে পারে।'

ভিনসিয়াসের দক্ষতা নিয়ে সোলারি বলেন, 'সে অনেক কিছু জানে, যেগুলো শিখাতে হবে না, কিন্তু তাকে আরও অনেক কিছু শিখতে হবে।'

আজ রাত ২টায় চ্যাম্পিন্স লিগের খেলায় এফসি ভিক্টোরিইয়া প্লিজেনের বিপক্ষে খেলতে নামবে। খেলাটি অনুষ্ঠিত হবে ভিক্টোরিয়া প্লিজেনের ঘরের মাঠ প্লিজেন এরেনায়। এ ম্যাচে হয়ত দেখা যেতে পারে ভিনসিয়াস ঝলকও।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে