রিয়াল শিবিরে বইছে সুখের হাওয়া

  স্পোর্টস ডেস্ক

০৮ নভেম্বর ২০১৮, ১১:১৩ | আপডেট : ০৮ নভেম্বর ২০১৮, ১১:২৯ | অনলাইন সংস্করণ

ছবি : টুইটার

সান্তিয়াগো সোলারির হাতে যেন রয়েছে যাদুর কাঠি! না হয় জিততে ভুলে যাওয়া একটি দল কীভাবে রাতারাতি পরিবর্তন হয়ে যায়। ভারপ্রাপ্ত কোচ সান্তিয়াগো সোলারির অধীনে গতকাল বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের খেলায় প্লজেনকে উড়িয়ে দিয়েছে রিয়াল মাদ্রিদ।

কোচ লোপেতোগিকে বরখাস্তের পরেই দায়িত্বে আসেন রিয়ালের ‘বি’ টিম কাস্তিয়ার কোচ সোলারি। প্রথম ম্যাচে রিয়াল ভ্যালাডোলিডেকে হারিয়ে শুরু হয় সোলারির বার্নাব্যু ক্যারিয়ার। এরপর প্লজেনের বিপক্ষে ম্যাচ তো এখনো উজ্জ্বল।

প্লজেনের মাঠ দোসান অ্যারেনায় রিয়াল জিতেছে ৫-০ গোলে। গোল পেয়েছেন করিম বেনজেমা থেকে শুরু করে গ্যারেথ বেল, ক্যাসিমোরা ও টনি ক্রুজ। জোড়া গোল করেছেন ফরাসি তারকা করিম বেনজেমা। 

প্রথমার্ধেই প্লজেনের জালে রিয়াল বল জড়ায় গুণেগুণে চারবার। করিম বেনজেমা ২০ মিনিটের মাথায় প্রথম গোলের সূচনা করেন লস ব্লাংকোসদের হয়ে। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি চ্যাম্পিয়ন্স লিগের চ্যাম্পিয়নদের। বেনজেমার গোল দেওয়ার তিন মিনিট পরেই ব্রাজিলীয় ডিফেন্সিভ মিডফিল্ডার ক্যাসিমোরা ব্যবধান দিগুণ করেন।

৩৭ মিনিটে দেখা যায় আবারও বেনজেমা ঝলক। গ্যারেথ বেলের সহায়তায় প্লজেনের জালে তৃতীয়বারের মতো বল জড়ান এ ফরাসি তারকা স্ট্রাইকার। এবার নায়ক গ্যারেথ বেল। বেনজেমাকে দিয়ে গোল দেওয়ার তিন মিনিট পরেই গোল দিয়ে এক হালি পূর্ণ করেন বেল। বিরতির আগে গোল বন্যা বয়ে দিলেও বিরতির পর একটি গোলই শুধু দিতে পারে রিয়াল। ৬৭ মিনিটের মাথায় ভিনসিয়াস জুনিয়রের সহায়তায় গোলটি করেন টনি ক্রুজ।

রিয়াল মাদ্রিদ গতরাতে দলীয় খেলা খেলেই জয় নিয়ে এসেছে। করিম বেনজেমা দুই গোল করেছেন সঙ্গে একটি গোল করিয়েছেনও। টনি ক্রুজ দুটি গোল করিয়েছেন সঙ্গে একটি গোল করেছেন। দলের তরূন তুর্কী ভিনসিয়াস জুনিয়র গোল না পেলেও টনি ক্রুজকে দিয়ে করিয়েছেন একটি গোল।

সোলারি স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারেন দলের তারকারা ফিরেছেন ফর্মে ফেরায়। ধুঁকতে থাকা দলকে তিনি ধীরে ধীরে  ফেরাচ্ছেন জয়ের ধারায়। এ জয় ভবিষ্যতের ম্যাচগুলোতে টনিক হিসেবে কাজ করবে নিঃসন্দেহে।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে