পরপর দুই ওভারে নেই তামিম-ইমরুল

  ক্রীড়া প্রতিবেদক

০৯ ডিসেম্বর ২০১৮, ১৮:২১ | অনলাইন সংস্করণ

ওয়েস্ট ইন্ডিজের দেওয়া লক্ষ্যে খেলতে নেমে শুরুতে সাবলীলভাবেই খেলছিলেন তামিম-লিটন দাস। কিন্তু পরপর দুই ওভারে দুই উইকেট হারিয়ে কিছুটা চাপে আছেন টাইগাররা।মিরপুরে উইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশের জয়ের জন্য প্রয়োজন ১৯৬ রান।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ১৪ ওভারে দুই উইকেট হারিয়ে ৬৩রান। লিটন দাস ২৭ ও মুশফিকুর রহিম ৮ রান নিয়ে ক্রিজে আছেন। বাংলাদেশের প্রথম উইকেটের পতন ঘটে ৩৭ রানের মাথায় ৭ ওভার ৬ বলের সময়। বিশুর বলে চেজের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেন তামিম ইকবাল। তার ব্যাট থেকে আসে ১২ রান।

তামিম আউট হওয়ার পরেই তিন নম্বরে ব্যাট করতে আসা ইমরুল সরাসরি ওশান থমাসের বলে বোল্ড হয়ে সাজঘরে ফিরে যান। দুই বলে চার রান করেন ইমরুল।

ওয়েস্ট ইন্ডিজ ১৯৫/৯

ইগারদের দারুণ বোলিংয়ের সামনে শুরু থেকেই চাপে থাকেন উইন্ডিজ ব্যাটসম্যানরা। মিরপুরে সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে টসে জিতে আগে ব্যাট করে বাংলাদেশের সামনে ১৯৬ রানের সহজ লক্ষ্য দেয় উইন্ডিজরা।

তিন বিশেষজ্ঞ পেসার নিয়ে একাদশ সাজানো হলেও মাশরাফি প্রথম ওভারে বল তুলে দেন মেহেদী মিরাজের হাতে। উইন্ডিজের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ প্রথম উইকেটের দেখা পায় স্পিন বলেই। শুরু থেকেই দুর্দান্ত বল করে টাইগার বোলাররা চাপে রাখেন উইন্ডিজ ব্যাটসম্যানদের। তবে ক্যাচ মিস না হলে আরও বেশি চাপে থাকতেন সফরকারীরা।

শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রান সংগ্রহ করেন উইন্ডিজ ব্যাটসম্যানরা। সর্বোচ্চ ৪৩ রান আসে ওপেনার শাই হোপের ব্যাট থেকে। তিনি ৪৩ রান করে মাশরাফির বলে আউট হয়ে ফিরে যান সাজঘরে। এ ছাড়া রোস্টন চেজ ৩২, কিমো পল ৩৬ ও স্যামুয়েলস ২৫ রান করে আউট হন।

রান করতে ভুলে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের সর্বোচ্চ রান আসে সপ্তম উইকেটের জুটিতে। রোস্টন চেজ ও কিমো পলের জুটিতে আসে ৫১ রান। দ্বিতীয় উইকেটে ৩৬ রান ছাড়া আর কোনো জুটিই ব্যাট হাতে দাঁড়াতে পারেনি টাইগার বোলারদের সামনে।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। মোস্তাফিজুর রহমান নেন দুই উইকেট। এ ছাড়া মেহেদী হাসান মিরাজ, সাকিব আল হাসান ও রুবেল হোসেন নেন একটি করে উইকেট।

ম্যাচ প্রিভিউ

আজ রোববার মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে ম্যাচটি বাংলাদেশ সময় দুপুর ১টায় ম্যাচটি শুরু হয়।  দুর্দান্ত ফর্মে থাকায় টাইগার একাদশ আজ সাজানো হয়েছে চার ওপেনারকে নিয়ে। তামিম-লিটন-ইমরুল-সৌম্যকে নিয়েই গড়া হয়েছে আজকের একাদশ।

এদিকে টাইগার একাদশে ফিরেছেন বাঁহাতি ওপেনার তামিম ইকবাল ও সাকিব আল হাসান। দুজন শেষ ওয়ানডে খেলেছেন এশিয়া কাপে। এরপর থেকেই ইনজুরিতে পড়ে মাঠের বাইরে ছিলেন। তবে দুজনেই ফিরেছেন দুর্দান্ত ভাবে। তামিম প্রস্তুতি ম্যাচে ঝড়ো সেঞ্চুরি করেছেন, এর আগে সাকিব টেস্ট সিরিজে হয়েছেন সিরিজ সেরা।

বাংলাদেশ একাদশ :  তামিম ইকবাল, লিটন দাস, ইমরুল কায়েস, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান, মুশফিকুর রহিম, শাকিব আল হাসান, মাহমুদুল্লাহ, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মর্তুজা, রুবেল হোসেন।

উইন্ডিজ একাদশ : কিয়েরন পাওয়েল, শাই হোপ, ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটময়্যার, রভম্যান পাওয়েল, রোস্টন চেজ, কিমো পল, দেবেন্দ্র বিশু, কেমার রোচ, ওশান থমাস।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে