মুখোমুখি মাশরাফি-সাকিব, ব্যাটিংয়ে ঢাকা

  ক্রীড়া প্রতিবেদক

১১ জানুয়ারি ২০১৯, ১৩:৫২ | আপডেট : ১১ জানুয়ারি ২০১৯, ১৪:২২ | অনলাইন সংস্করণ

আমাদের সময়

একজন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক, আরেকজন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক। বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে দুইজন নেতৃত্ব দিচ্ছেন দুই দলকে। বলছি মাশরাফি ও সাকিকবের কথা। মাশরাফি নেতৃত্ব দিচ্ছেন রংপুর রাইডার্সকে আর ঢাকা ডায়নামাইটসকে সাকিব আল হাসান। 

বিপিএলের এ আসরে প্রথম মুখোমুখি দুই দল।  আজ শুক্রবার মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে ঢাকা ডায়নামাইটসকে ব্যাটিংয়ে পাঠিয়েছেন রংপুর কাপ্তান মাশরাফি বিন মর্তুজা। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর ২টায় । 

মাশরাফি-সাকিবের লড়াইয়ের মধ্যে আছে আরও লড়াই। এবারের বিপিএলে খেলতে এসে প্রথম ম্যাচে হতাশ হয়েছেন রংপুরের ব্যাটিং ‘দানব’ ক্রিস গেইল। তবে ঢাকার বিপক্ষে বড় ম্যাচে গেইলের ব্যাটিং বিনোদন উপভোগ করতে পারেন দর্শকরা। অপর দিকে এরই মধ্যে ঢাকার জার্সি গায়ে টানা ম্যাচে দুর্দান্ত ব্যাটিং করে যাচ্ছেন আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই। তার দর্শনীয় সব ছক্কার মার বাড়তি বিনোদন দিচ্ছে। গেইল বনাম জাজাই লড়াইটাও জমবে নিশ্চয়! শুধু তা-ই নয়, রংপুর ও ঢাকার দলে বিদেশি তারকার ছড়াছড়ি।

ইয়ান বেলের মতো খেলোয়াড় ঢাকার ডাগআউটে। তবে বিপিএলে সুনিল নারিন, কাইরন পোলার্ড, আন্দ্রে রাসেলরা রঙ ছড়াচ্ছেন। এবি ডি ভিলিয়ার্সের অপেক্ষায় আছে রংপুর। দলটির হয়ে অ্যালেক্স হেলস, রাইলি রুশো, রবি বোপারা, শন উইলিয়ামসরা আলোয় উদ্ভাসিত পারফরম্যান্স উপহার দিতে পারেন।

বিপিএলের গত আসরের ফাইনালে রংপুরের কাছে হেরেই শিরোপা হাতছাড়া হয়েছিল ঢাকার। ওই ফাইনালের পর টুর্নামেন্টে আজ প্রথম সাক্ষাৎ হচ্ছে দুদলের। তবে ম্যাচটিকে ‘প্রতিশোধ’ হিসেবে দেখছেন না ঢাকার কোচ খালেদ মাহমুদ সুজন। আর ঢাকার ইংলিশ ক্রিকেটার ইয়ান বেল জানান, রংপুরের বিপক্ষে আজ বড় ম্যাচ তাদের। ম্যাচটি উপভোগ্য হবে। দুদলে বিশ্বমানের খেলোয়াড়ের লড়াই। তবে ঢাকার জন্য ম্যাচটি চ্যালেঞ্জেরও। 

ঢাকা ডায়নামাইটস : হজরতুল্লাহ জাজাই। সুনীল নারাইন, রনি তালুকদার, সাকিব আল হাসান, মিজানুর রহমান, নুরুল হাসান, কিয়েরন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম, রুবেল হোসেন ও অ্যালিস ইসলাম। 

রংপুর রাইডার্স : ক্রিস গেইল, মেহেদী মারুফ, রিলে রুশো, মোহাম্মদ মিথুন, রবি বোপারা, বিনি হাওয়েল, ফরহাদ রেজা, মাশরাফি বিন মর্তুজা, সোহাগ গাজী, নাজমুল ইসলাম ও শফিউল ইসলাম। 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে