জানেন না কিসের লাইন, তবু দাঁড়িয়ে আছেন!

  সাইফুল ইসলাম রিয়াদ

১১ জানুয়ারি ২০১৯, ১৫:১২ | আপডেট : ১১ জানুয়ারি ২০১৯, ১৫:৩৬ | অনলাইন সংস্করণ

নজরুল মাসুদ, আমাদের সময়

বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) কর্তৃপক্ষ ফেলতে পারেন স্বস্তির নিঃশ্বাস। এ আসরে আজ শুক্রবার মাঠে গড়াচ্ছে পঞ্চম দিনের খেলা। আজ মাঠের বাইরের সড়কগুলো দর্শকদের পদচারণায় মুখর। অনেকে লাইনে দাঁড়িয়ে আছেন তবে জানেনই না কিসের লাইন।  

এ কয়দিনে সবকিছু ছাপিয়ে আলোচনার শীর্ষে ছিল ফাঁকা গ্যালারি। সবার মধ্যে ছিল হাহাকার। ফ্র্যাঞ্চাইজি গুলো তারকা ক্রিকেটারে ভরপুর  হলেও গ্যালারি ছিল ফাঁকা।  এই ফাঁকা গ্যালারি নিয়ে কথা বলতে হয়েছিল চিটাগং ভাইকিংসের অধিনায়ক মুশফিকুর রহিমকেও। তিনি বলেছিলেন খেলা ঘরে বসেই অনেক সহজেই দেখা যায় তাই হয়তো মাঠে আসেন না দর্শকরা। তবে এও বলেছিলেন স্মিথ-গেইলদের খেলা মাঠে বসেই দেখা উচিত। 

নজরুল মাসুদ, আমাদের সময়

ম্যাচ শুরুর সময়ও ছিল দর্শক মাঠে না আসার কারণ। এ কয়দিন প্রথম ম্যাচ শুরু হতো সাড়ে ১২টায় আর দ্বিতীয় ম্যাচ বিকেল ৫টা ২০ মিনিটে। অনেক ক্রিকেট ভক্তই জানিয়েছেন এ সময়টি খেলা দেখার উপযোগী না। অবশেষে  চারদিন খেলা শেষ হওয়ার পর টনক নড়েছে বিপিএল কর্তৃপক্ষের। 

পরিবর্তন করা হয়েছে ম্যাচের সময়। আজ থেকে খেলা হচ্ছে নতুন সময়সূচীতে। শুক্রবাররে প্রথম ম্যাচ ২টায়, দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৭টায়। অন্যদিন গুলোয় প্রথম ম্যাচ ১টা ৩০ মিনিটে ও দ্বিতীয় ম্যাচ সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে শুরু হবে। পরিবর্তিত সূচীর প্রথম দিনেই দেখা যায় ভিন্নতা। ম্যাচশুরুর প্রথম পাঁচ ওভারের মধ্যেই গ্যালারি ভর্তি হয়ে যায় কানায় কানায়। 

নজরুল মাসুদ, আমাদের সময়

শেরে বাংলা স্টেডিয়ামের ভিআইপি গেট ও এক নাম্বার গেটের সামনে দেখা যায় ক্রিকেট ভক্তদের ভিড়। বিসিবি একাডেমি ঘিরে টিকিট বুথের সামনে দীর্ঘ লাইন। একজনকে জিজ্ঞেস করা হয় ভাই কিসের লাইন এটা, তিনি তড়িগড়ি বলেন জানি না ভাই। সবাই দাঁড়িয়ে আছেন তাই আমিও দাঁড়িয়ে আছি। 

অধিকাংশই পাচ্ছেন না অধরা টিকিট। তবুও অপেক্ষা করছেন। যদি পাওয়া যায়। আজ দর্শকদের ভিড় হওয়ার একটি বড় কারণ ছুটির দিন। বিপিএল গত শনিবারে (৫ জানুয়ারি) হওয়ায় এটিই প্রথম শুক্রবার। এ ছাড়া আজ দুটো খেলাও জমজমাট হবে এমন প্রত্যাশা সকলেরই। প্রথম ম্যাচে ঢাকা-রংপুর দ্বিতীয় ম্যাচে কুমিল্লা-রাজশাহী লড়াই করবে। দুদলই আছেন গেইল-আফ্রিদিদের মতো তারকা ক্রিকেটার। তাই সব দিক থেকেই খাপে খাপে মিলে যাওয়ায় দর্শকরা আজ ভিড় করছেন মিরপুরের পথে। 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে