জিতেই চলেছে ঢাকা

  ক্রীড়া প্রতিবেদক

১২ জানুয়ারি ২০১৯, ২২:৫২ | আপডেট : ১২ জানুয়ারি ২০১৯, ২২:৫৫ | অনলাইন সংস্করণ

জিতেই চলেছে ঢাকা ডায়নামাইটস। বাংলাদেশ প্রিমিয়ার লিগের ষষ্ঠ আসরে চারটি ম্যাচ খেলেছে দলটি। চারটিতেই দুর্দান্ত জয় তুলে পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছেন সাকিব আল হাসানরা। আজ শনিবার শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে সিলেট সিক্সার্সকে ৩২ রানে হারিয়ে এ আসরে জয়ের ধারা অব্যাহত রেখেছে দলটি।

টসে জিতে আগে ব্যাট করে ১৭৪ রানের টার্গেট ছুড়ে দেয় ঢাকা। ফিল্ডিং করতে নেমে শুরুতেই বল হাতে নেন সাকিব। ওয়ার্নার তাকে ছয় মেরে দেখে নেওয়ার বার্তা দিলেও পরের বলেই পোলার্ডের হাতে ক্যাচ তুলে ফিরে যান সাজঘরে। এক নিকোলাস পুরান ছাড়া সিলেটের কেউই দাঁড়াতে পারেনি। তার ব্যাট থেকে আসে ৭২ রান। তাসকিন ১৮ ও সাব্বির রহমান ১২ ছাড়া কেউ দেখেননি দুই অঙ্কের মুখ দেখেননি।

ঢাকার হয়ে সর্বোচ্চ তিন উইকেট নেন রুবেল হোসেন। সাকিব ও শুভাগত নেন দ্যুটি করে উইকেট।

এর আগে টস টসে জিতে আগেই ব্যাট করার সিদ্ধান্ত নেন ঢাকার কাপ্তান সাকিব। শুরুতেই হজরতুল্লাহ জাজাই আউট হয়ে গেলেও তাণ্ডব চালান রনি তালুকদার ও সুনীল নারাইন। দুজনের দুর্দান্ত ব্যাটিংয়ে শুরুর আট ওভারেই ৭১ রান তুলে ফেলে ঢাকা। সর্বোচ্চ ৫৮ রান আসে রনি তালুকদারের ব্যাট থেকে।

তিনি মাত্র ৩৪ বলে এ রান করেন। তবে বড় রান করতে ব্যর্থ হয়েছেন সাকিব আল হাসান। তার ব্যাট থেকে আসে ১৭ রান। সাকিব আউট হয়ে ফিরে গেলে ব্যাটিং বিপর্যয়ে পড়ে ঢাকা। শেষ দিকে নাঈম শেখ ও নুরুল হাসানের কল্যাণে বড় টার্গেটের দিকে এগিয়ে যায় দলটি। এ দুজনের ব্যাট থেকে আসে ২৫ ও ১৮ রান।

এর আগে নিজেদের তিন খেলায় তিনটিতে জিতে ৬ পয়েন্ট অজর্ন করে শীর্ষে রয়েছে সাকিব আল হাসানের নেতৃত্বাধীন ঢাকা ডায়নামাইটস।

অন্যদিকে ডেভিড ওয়ার্নারের নেতৃত্বাধীন সিলেট সিক্সার্স আগের দুই ম্যাচের একটিতে জিতে অর্জন করেছে ২ পয়েন্ট। শনিবার নিজেদের তৃতীয় ম্যাচে জয়ের লক্ষ্যে খেলছে সিলেট।

ঢাকা ডায়নামাইটস: হজরতউল্লাহ জাজাই, সুনীল নারিন, রনি তালুকদার, সাকিব আল হাসান, মোহাম্মদ নবি, কায়রন পোলার্ড, আন্দ্রে রাসেল, শুভাগত হোম চৌধুরী, নুরুল হাসান সোহান, রুবেল হোসেন ও আল ইসলাম।

সিলেট সিক্সার্স: ডেভিড ওয়ার্নার, লিটন দাস, নাসির হোসেন, সাব্বির রহমান রুম্মন, অলক কাপালি, মোহাম্মদ ইরফান, আফিফ হোসেন, আল আমিন হোসেন, সন্দীপ লামচিন, নিকোলাস পুরান, সোহেল তানভির ও তাসকিন আহমেদ।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে