বঙ্গবন্ধু আন্তর্জাতিক ভলিবলে বাংলাদেশ চ্যাম্পিয়ন

  অনলাইন ডেস্ক

২৭ ডিসেম্বর ২০১৬, ১৯:১৯ | আপডেট : ২৭ ডিসেম্বর ২০১৬, ১৯:২১ | অনলাইন সংস্করণ

কিরগিজস্তানকে হারিয়ে বঙ্গবন্ধু সিনিয়র মেনস সেন্ট্রাল জোন আন্তর্জাতিক ভলিবল টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক বাংলাদেশ। আজ মঙ্গলবার মিরপুরের শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আসরের ফাইনালে কিরগিজস্থানকে ৩-০ সেটে হারিয়ে চ্যাম্পিয়নের মুকুট পরল জাবির-রাশেদরা।

বাংলাদেশ প্রথম সেটটি ২৫-২২ ব্যবধানে জিতে এগিয়ে যায়। দ্বিতীয় সেটটি ২৫-২৩ পয়েন্টে জেতে আল জাবিররা। তৃতীয় সেটে যখন ৭-৬ ব্যবধানে এগিয়ে স্বাগতিকরা, তখন চোট পান কিরগিজস্তানের তোতোয়েভ নুরমুখামেদ। তখনই হার মেনে নেয় দলটি।

তিনি আর মাঠ নামতে না পারায় খেলোয়াড় সংকট দেখা দেয় কিরগিজ শিবিরে। কেননা আগের দিন ইনজুরিতে পড়েন দলের আরও দুইজন খেলোয়াড়। আটজন খেলোয়াড় নিয়ে বাংলাদেশে আসা কিরগিজদের ফিট খেলোয়াড়ের সংখ্যা নামে পাঁচে।

ভলিবলের আইনে পাঁচজন খেলোয়াড় নিয়ে ম্যাচ খেলার নিয়ম না থাকায় তৃতীয় সেটে জয়ী ঘোষণা করা হয় বাংলাদেশকে।

টুর্নামেন্টের তৃতীয় ম্যাচে এই কিরগিজস্তানের  কাছে ৩-২ সেটে হেরেছিল বাংলাদেশ। পরে লিগ পর্বের শেষ ম্যাচে মালদ্বীপকে ৩-০ সেটে হারিয়ে ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করে বাংলাদেশ।

অপরদিকে টুর্নামেন্টের ফাইনালে উঠার আগে লিগ পর্বের চার ম্যাচেই জয়লাভ করে কিরগিজস্তান। টুর্নামেন্টের টপ ফেভারিট ছিল কিরগিজস্তানই।

এর আগে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে নেপালকে ৩-১ সেটে হারায় মালদ্বীপ। ২৫-২২ পয়েন্টে প্রথম সেট জিতে লিড নেয় মালদ্বীপ। দ্বিতীয় সেটে আধিপত্য দেখিয়ে ২৫-১৪ পয়েন্টে জিতে ২-০ তে লিড নেয় তারা। সরাসরি সেটে জয়ের সুযোগ থাকলেও তৃতীয় সেট ২৫-১৯ পয়েন্টে হেরে বসে মালদ্বীপ। ম্যাচে জয় তুলে নিতে অবশ্য বেশি সময় নেয়নি তারা।

খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাণিজ্যমন্ত্রী ও টুর্নামেন্ট সাংগঠনিক কমিটির চেয়ারম্যান তোফায়েল আহমেদ। এ সময় যুব ও ক্রীড়া প্রতিন্ত্রী ড. শ্রী বীরেন শিকদার এমপি, বেসরকারী খাত উন্নয়ন বিষয়ক প্রধানমন্ত্রীর উপদেষ্টা ও বিশিষ্ট ক্রীড়া সংগঠক সালমান এফ রহমান, মিরপুরের সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, বাংলাদেশ অলিম্পিক এসোসিয়েশনের  মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, ভলিবল ফেডারেশনের সভাপতি মো. আতিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আশিকুর রহমান মিকুসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে