আশা জাগিয়ে ফিরে গেলেন মাহমুদউল্লাহ

  অনলাইন ডেস্ক

১২ জানুয়ারি ২০১৭, ১১:৪০ | অনলাইন সংস্করণ

মোমিনুল হকের সঙ্গে ৮৫ রানের এক গুরুত্বপূর্ণ জুটি গড়ার পর বিদায় নিয়েছেন মাহমুদুল্লাহ রিয়াদ। আর এর ফলে বাংলাদেশের স্কোর এখন ৩ উইকেটে ১৪৭ রান। মোমিনুলের সঙ্গে রয়েছেন সাকিব আল হাসান। তিনি বাউন্ডারি দিয়ে তার রানের খাতা খুলেছেন। আর মোমিনুল ৬২ রানে ক্রিজে রয়েছেন।

বৃষ্টি বিরতির পর খেলা শুরু হতেই মোমিনুল হক তার হাফসেঞ্চুরি পূর্ণ করেন। আর তা করেছেন ওয়াগনারের বলে বাউন্ডারি দিয়ে।

এছাড়া দুরন্ত হাফসেঞ্চুরি করেছেন তামিম ইকবাল। তবে হাফসেঞ্চুরির পর বেশিক্ষণ খেলতে পারেননি। ৫৬ রানে বিদায় নিয়েছেন। ইমরুল কায়েস মাত্র ১ রান করে বিদায় নেন।

আজ বৃহস্পতিবার ওয়েলিংটনে টসে জিতে স্বাগতিক নিউজিল্যান্ড ব্যাট করতে পাঠায় বাংলাদেশকে। ২৯ ওভারে ২ উইকেটে ১১৯ রান সংগ্রহ করে।  এরপর শুরু হয় বৃষ্টি। বৃষ্টির কারণে প্রথম দিনের খেলায় বিঘ্ন ঘটে।

বৃষ্টির আগে শেষ ওভারে টিম সাউদির বলে দুটি চার ও একটি ছক্কায় ১৪ রান নেন মুমিনুল। ডানহাতি পেসারের আগের ওভারে তিনি হাঁকান দুটি চার।

এই ম্যাচে দুই ক্রিকেটারের অভিষেক হয়েছে। দুজনই পেসার। তারা হলেন তাসকিন আহমেদ ও শুভাশিস রায়। ফলে বেসিন রিজার্ভের পেসবান্ধব উইকেটে তিন পেসার নিয়ে নামছে বাংলাদেশ। দলের অন্য পেসার কামরুল ইসলামেরও এটা ক্যারিয়ারের দ্বিতীয় টেস্ট! তিন পেসারকে জায়গা করে দিতে সুযোগ পাননি বাঁহাতি স্পিনার তাইজুল ইসলাম।

সৌম্য সরকার ও মেহেদী হাসান মিরাজের মধ্যে শেষ পর্যন্ত মিরাজকেই বেছে নিয়েছে টিম ম্যানেজমেন্ট। এই উইকেটে পরের দিকে কার্যকর হওয়ার কথা এই অফ স্পিনারের।

তবে তিন পেসারের পরীক্ষা পরে, সবুজ পিচে বড় পরীক্ষাটা বাংলাদেশের ব্যাটসম্যানদের দিতে হবে আগে। ওয়েলিংটনে এর আগে খেলা দুই টেস্টের চার ইনিংসে কখনো দেড় শ' পার করতে পারেনি বাংলাদেশ!

বাংলাদেশ দল : তামিম ইকবাল, ইমরুল কায়েস, মমিনুল হক, মাহমুদউল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (অধিনায়ক), সাব্বির রহমান, মেহেদী হাসান, তাসকিন আহমেদ, শুভাশিস রায়, কামরুল ইসলাম।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে