টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন ক্যারিবীয় মেয়েরা

  ক্রীড়া প্রতিবেদক

০৩ এপ্রিল ২০১৬, ১৮:৫২ | আপডেট : ০৩ এপ্রিল ২০১৬, ১৮:৫৪ | অনলাইন সংস্করণ

মেয়েদের টি২০ বিশ্বকাপে অস্ট্রেলিয়ার নারী ক্রিকেটারদের হারিয়ে বিজয় উৎসবে মেতেছে ওয়েস্ট ইন্ডিজের মেয়েরা। আইসিসি প্রমীলা টি২০ বিশ্বকাপের এবারের শিরোপা জিতে নিয়েছে তারা। তাও আবার হ্যাটট্রিক চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া নারী দলকে ৮ উইকেটে উড়িয়ে দিয়ে।

রোববার নারী টি-২০ বিশ্বকাপের পঞ্চম আসরের ফাইনালে টস জিতে ব্যাটিংয়ে নামে অজিরা। কলকাতার ইডেন গার্ডেন্সে নির্ধারিত ওভার শেষে স্কোরবোর্ডে পাঁচ উইকেট হারিয়ে ১৪৮ রান জমা করে গত তিনটি আসরের চ্যাম্পিয়নরা।

অনেকটা হেসে-খেলেই সংক্ষিপ্ত ফরমেটে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন তকমা গায়ে লাগালো ক্যারিবীয় নারীরা। ওপেনিং জুটিতেই ১২০ রান (১৫.৪ ওভার) তোলেন হেইলি ম্যাথিউস ও স্টেফানি টেইলর। ক্রিস্টেন বিমসের বলে অ্যালেক্স ব্ল্যাকওয়েলের তালুবন্দি হন ম্যাথিউস (৪৫ বলে ৬৬)। তার ইনিংসে ছিল ছয়টি চার ও ৩টি ছক্কার মার।

১৯তম ওভারে জয় থেকে ৫ রান দূরে থাকতে সাজঘরে ফেরেন অধিনায়ক স্টেফানি। ৫৭ বল মোকাবেলায় ৫৯ রানের অসাধারণ ইনিংস উপহার দেন এ ডানহাতি ব্যাটসম্যান। ডিন্দ্র ডোটিন ১২ বলে ১৮ ও ব্রিটনি কুপার ১ রানে অপরাজিত থেকে তিন বল বাকি থাকতে জয় নিয়ে মাঠ ছাড়েন।

স্টেফানিকে ফিরিয়ে ক্রিস্টেন বিমসের পাশাপাশি একটি উইকেট লাভ করেন রেনে ফ্যারেল।

এর আগে প্রথমে ব্যাট করতে নেমে শুরুতেই ওপেনার আলিশা হিলির (৪) উইকেট হারায় অজিরা। তবে দ্বিতীয় উইকেট জুটিতে দলের চ্যালেঞ্জিং সংগ্রহের ভিত গড়ে দেন এলিস ভিলানি (৩৭ বলে ৫২) ও অধিনায়ক মেগ ল্যানিং (৪৯ বলে ৫২)। এলিস পেরির ব্যাট থেকে আসে ২৩ বলে ২৮।

ক্যারিবীয়দের হয়ে মধ্যে ডিন্দ্র ডোটিন দু'টি উইকেট লাভ করেন। একটি করে উইকেট নেন হেইলি ম্যাথিউস, আনিসা মোহাম্মদ।

অস্ট্রেলিয়া দল

ম্যাগ ল্যানিং, অ্যালিসা হেইলি, এলিসি ভিল্লানি, এলিসি পেরি, অ্যালেক্স ব্ল্যাকওয়েল, জেস জোনাসেন, বেথ মুনি, ইরিন ওসবোর্ন, ক্রিস্টেন বিমস, রিনি ফারেল ও মেগান সোচুট।

ওয়েস্ট ইন্ডিজ দল

স্ট্যাফেনি টেইলর, হেইলি ম্যাথুজ, ব্রিটলি কুপার, দিনদ্রা দোতিন, মেরিসা অ্যাগুইলিরা, স্টাচি আন কিং, সিমেইন ক্যাম্পেবিলি, সাকুয়া কুইন্টনি, আনিসা মোহাম্মদ, সামিলিয়া কোনেল ও আফি ফ্লেচার।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে