ত্রিদেশীয় সিরিজ

খেলায় বাগড়া দিতে পারে বৃষ্টি

  অনলাইন ডেস্ক

১৯ মে ২০১৭, ১৪:১৪ | আপডেট : ১৯ মে ২০১৭, ১৪:১৬ | অনলাইন সংস্করণ

ফাইল ফটো

আয়ারল্যান্ডের বৈরী কন্ডিশনের সঙ্গে লড়ছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজে টাইগারদের যেন সঙ্গী হয়ে দাঁড়িয়েছে বৃষ্টি। আয়ারল্যান্ডের বিপক্ষে প্রথম ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়ার পর অনুশীলনে বাধা দেয় বৃষ্টি। দ্বিতীয় ম্যাচ নিউজিল্যান্ডের সাথে কোনো রকম পার হলেও তৃতীয় ম্যাচে আবারও সেই বৃষ্টির শঙ্কা।

আজ শুক্রবার ডাবলিনের মালাহাইডে আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা। বাংলাদেশ সময় বিকেল পৌনে চারটায় শুরু হবে ম্যাচটি (আইরিশ সময় সকাল পৌনে দশটায়)।

সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই মাশরাফিদের সামনে। তবে এই ম্যাচে আয়ারল্যান্ডের চেয়ে বাংলাদেশের প্রবল প্রতিপক্ষের নাম কন্ডিশন ও সবুজ উইকেট। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও বাংলাদেশের সামনে সবুজ গালিচা সাজিয়ে রেখেছে আয়ারল্যান্ড। নিউজিল্যান্ডের বিপক্ষে রান করা সহজ হলেও এই ম্যাচে ততটা সহজে বাংলাদেশকে রান দিতে রাজি নয় আইরিশরা।

এমনিতে ডাবলিনের মালাহাইডে অনেক রান হয়। এখানে প্রতি ইনিংসে গড়ে ২৮৫ রান তুলেছে দলগুলো। তবে বাংলাদেশের ব্যাটসম্যানদের কথা চিন্তা করে উইকেটে অনেক ঘাস রেখেছে স্বাগতিকরা। কারণটা অনুমেয়, স্পিনের বিপক্ষে বাংলাদেশের ব্যাটসম্যানরা যতোটা স্বচ্ছন্দে খেলে পেসার বিপক্ষে ততটা নয়। উপমহাদেশের ব্যাটসম্যানদের সহজাত দুর্বলতাকে কাজে লাগাতেই উইকেটে যথেষ্ট ঘাস রেখেছে আয়ারল্যান্ড। কেবল উইকেটই নয়, শুক্রবার বাংলাদেশের সামনে প্রতিপক্ষ হিসেবে দাঁড়াতে পারে ইংলিশ কন্ডিশন। প্রথম ম্যাচের মতো এই ম্যাচেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এ ব্যাপারে দেশটির আবহাওয়ার পূর্ভাবাসে বলা হয়েছে, ভোর এবং সকালের দিকে বৃষ্টির জোর সম্ভাবনা রয়েছে। এমনকি ম্যাচ চলাকালীন সময়ে ভারী বর্ষণ হওয়ারও সম্ভাবনা রয়েছে।

স্থানীয় প্রতিবেদন অনুযায়ী, এদিন ডাবলিনের তাপমাত্রা থাকবে ১০ থেকে ১৬ ডিগ্রি সেলসিয়াস। পাশাপাশি বাতাসে আর্দ্রতা থাকবে শতকরা ৭০-৯০ ভাগ এবং বাতাসের গতিবেগ থাকবে ঘণ্টায় নয় মাইল। সেক্ষেত্রে আয়ারল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে খেলার সময় সবুজ উইকেটের সঙ্গে শো শো বাতাস, কনকনে ঠাণ্ডাসহ আবাহাওয়ার বিপক্ষেও লড়তে হবে মাশরাফিদের।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে