দেশে নতুন মোবাইল ব্র্যান্ড জেনারেলের কার্যক্রম শুরু

  নিজস্ব প্রতিবেদক

১২ অক্টোবর ২০১৭, ২০:৪৫ | অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রের মোবাইল হ্যান্ডসেট ব্র্যান্ড জেনারেল মোবাইল বাংলাদেশের বাজারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে। বাংলাদেশের অন্যতম ই-কমার্স সাইট দারাজ ডট কমডটবিডি’র মাধ্যমে বিক্রি হবে এই ফোন।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে জেনারেল মোবাইল প্রতিষ্ঠান স্থানীয় পার্টনার দারাজের মাধ্যমে বাংলাদেশে বাজারজাত কার্যক্রম শুরু করে। আজ থেকে ফোন দুইটি কেনার জন্য প্রি-অর্ডার করা যাবে। ফোন দুইটির মডেল জিএম ফাইভ ও জিএম সিক্স মডেল দুটির দাম যথাক্রমে ৯ হাজার ৯৯৯ টাকা এবং ১৩ হাজার ৯৯৯ টাকা।

প্রতিষ্ঠানটি জানায় মিডিয়ার রেঞ্জের জিএম ফাইভ প্লাস ফোনটিতে ১২৮০ বাই ৭২০ পিক্সেল রেজুলেশনের ৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে রয়েছে। এতে ২৫০০ মিলিঅ্যাম্পিয়ারের নন-রিমুভেবল ব্যাটারি ও ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট এবং ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা রয়েছে।

অন্যদিকে ৫ ইঞ্চির আইপিএস ডিসপ্লের জিএম সিক্স ফোনটিতে ২.৫ ডি কার্ভড স্ক্রিন রয়েছে। এতে ৩০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের নন-রিমুভেবল ব্যাটারির পাশাপাশি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ও ১৩ মেগাপিক্সেলের ব্যাক ক্যামেরা রয়েছে। আছে ৩ জিবি র‌্যামের এই ফোনটিতে ১.৫ গিগাহার্জের কোয়াড কোর প্রসেসর।

জেনারেল মোবাইলের চেয়ারম্যান সেবাহাতিন ইয়ামানা বলেন, পৃথিবীর বিভিন্ন দেশ জয় করে জেনারেল মোবাইল এখন বাংলাদেশে। এই ফোনে ব্যবহার করা হয়েছে অ্যানড্রয়েড ওয়ান অপারেটিং সিস্টেম। যা ব্যাটারিকে বাঁচিয়ে ফোনটিকে করবে আরও কর্মক্ষম।

দারাজের ম্যানেজিং ডিরেক্টর সৈয়দ মোস্তাহিদল হক বলেন, দারাজের মাধ্যমে জেনারেল মোবাইলের পথ চলাকে স্বাগতম জানাই। তবে দেশের বাজারে দারাজ শুধু ই-কমার্স ব্যবসাই করছে না। ই-কমার্স খাতের উন্নতির জন্যও কাজ করে। গ্রাহকরা যাতে ভালো মানের পণ্য পায় দারাজ সব সময়ই তার দিকে লক্ষ রাখে।

জেনারেল মোবাইলের আপটার সেলস সার্ভিসের দিকে অনেক গুরুত্ব দেওয়া হয়েছে জানিয়ে তিনি বলেন, দেশে জেনারেল মোবাইলের যাত্রা শুরু করা আগেই ৯টি সার্ভিস সেন্টার করা হয়েছে। পর্যায়ক্রমে সারাদেশব্যাপী আরও ২০টি সার্ভিস সেন্টার করা হবে।

উল্লেখ্য, জেনারেল মোবাইল মার্কিন যুক্তরাষ্ট্রে প্রতিষ্ঠার পর ২০১৫ সালে তুর্কিতে ব্যাপক জনপ্রিয়তা পায়। বর্তমানে মূল কার্যক্রম পরিচালিত হয় তুর্কি থেকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে