শনিবার রাজধানীতে কাজী আইটির চাকরি মেলা

  প্রযুক্তি প্রতিবেদক

০৭ নভেম্বর ২০১৭, ২১:১৯ | অনলাইন সংস্করণ

দিনব্যাপী এ উৎসবে ছয় হাজার চাকরিপ্রার্থী সরাসরি অংশগ্রহণ করে দেশের শীর্ষস্থানীয় প্রশিক্ষকদের কাছ থেকে প্রশিক্ষণের সুযোগ দিতে অনুষ্ঠিত হবে চাকরি উৎসব। আগামী ১১ নভেম্বর শনিবার রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রের (বিআইসিসি) হল অব ফেমে অনুষ্ঠিত হবে কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্প।

মঙ্গলবার (৭ নভেম্বর) রাজধানীর কারওয়ান বাজারস্থ জনতা টাওয়ার সফটওয়্যার টেকনোলজি পার্কে এই চাকরি উৎসবের বিস্তারিত জানান কাজী আইটির প্রধান নির্বাহী কর্মকর্তা মাইক কাজী।

কাজী আইটির প্রতিষ্ঠাতা ও সিইও মাইক কাজী বলেন, আমরা ঠিককতো জনবল নিবো তার কোনো সীমাবদ্ধতা নেই। মোট তিনটি শাখার জন্য অ্যানালিস্ট বিজনেস ডেভেলপমেন্ট, টিম লিডার, অ্যাস্টিস্ট্যান্ট ম্যানেজার, ম্যানেজার সহ বিভিন্ন পদে জনবল নেয়া হবে। অংশগ্রহণকারীদের মধ্যে যাদেরকে যোগ্য মনে হবে তারা সবাই নিয়োগ পাবে। কাজী আইটির ঢাকার নিকুঞ্জের প্রধান অফিস, ধানমন্ডির শাখা অফিস ও রাজশাহী অফিসের জন্য ডে এবং নাইট শিফটে এদেরকে নিয়োগ দেয়া হবে।

মাইক আরো বলেন, কাজী আইটিতে কাজ করতে প্রথমত থাকতে হবে ইংরেজিতে ভালো দক্ষতা। এর বাইরে ভালো প্রেজেন্টেশন স্কিল, নেগোসিয়েশন স্কিল দরকার হয়। এর কারণ হলো কাজী আইটি মূলত যুক্তরাষ্ট্রের বিভিন্ন ব্যাংকের কাজ করে। এর জন্য ইংরেজির জানার কোনো বিকল্প নাই।

মাইক জানান, দিনব্যাপী এই আয়োজনে অংশগ্রহণের জন্য এরই মধ্যে প্রচুর চাকরিপ্রার্থী রেজিষ্ট্রেশন শেষ করেছে। অংশগ্রহণকারীদের উদ্দেশ্যে মাইক কাজী বলেন, পুরো ট্রেনিং মনোযোগ দিয়ে দেখুন এবং নোট তৈরি করুন। যা পরবর্তীতে আপনাদের প্রেজেন্টেশন তৈরিতে সহায়ক হবে। আমরা আশা করছি এই আয়োজন থেকে আমাদের কাঙ্ক্ষিত জনবল পাবো।

কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্প আয়োজনে যারা অংশগ্রহণ করতে ইচ্ছুক তারা https://goo.gl/haex9P এই লিংকে গিয়ে এখনই রেজিস্ট্রেশন করতে পারবেন। রেজিষ্ট্রেশন করা যাবে ৮ নভেম্বর পর্যন্ত। প্রাথমিক বাছাইয়ের পর কাজী আইটির এইচআরটিম ইনভাইটেশন লেটার পাঠাবে।

কাজী আইটি সেন্টার এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের লেভারেজিং আইসিটি ফর গ্রোথ এমপ্লয়মেন্ট অ্যান্ড গভর্নেন্স (এলআইসিটি) প্রকল্প যৌথভাবে আগামী ১১ নভেম্বর আয়োজন করছে চাকরি উৎসব। ক্যারিয়ার বুটক্যাম্প: রিক্রুটমেন্ট অ্যান্ড লার্নিং ফেস্ট-২০১৭ শীর্ষক এই উৎসবের আসর বসবে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে।

দিনব্যাপী এ উৎসবে ছয় হাজার চাকরিপ্রার্থী সরাসরি অংশগ্রহণ করে দেশের শীর্ষস্থানীয় প্রশিক্ষকদের কাছ থেকে প্রশিক্ষণের সুযোগ পাবেন। পরবর্তী সময়ে পরীক্ষার মাধ্যমে প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্য থেকে চাকরির জন্য চূড়ান্তভাবে নির্বাচিত করা হবে।

একসঙ্গে ৬ হাজার চাকরি প্রত্যাশীর অংশগ্রহণসহ দেশের যেকোনো প্রান্ত থেকে ফেসবুক ফ্যান পেজে (facebook.com/kaziitbd) সরাসরি অংশ নিতে পারবেন কাজী আইটি ক্যারিয়ার বুটক্যাম্পে। এই আয়োজনের আয়োজক দেশের শীর্ষস্থানীয় আইটি প্রতিষ্ঠান কাজী আইটি সেন্টার। আয়োজনে সহযোগিতায় রয়েছে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের লিভারেজিং আইসিটি ফর প্রোথ, এমপ্লয়মেন্ট অ্যান্ড গর্ভন্যান্স (এলআইসিটি) প্রকল্প।

সংবাদ সম্মেলনে এলআইসিটি প্রকল্পের প্রজেক্ট ম্যানেজমেন্ট স্পেশালিস্ট ও যুগ্ম সচিব সরকার আবুল কালাম আজাদ বলেন, আগামী ২০২১ সালের মধ্যে ২০ লাখ তথ্যপ্রযুক্তি পেশাজীবী তৈরির যে লক্ষ্যমাত্রা ঠিক করা হয়েছে। আমরা আশা করি এই ক্যারিয়ার বুট ক্যাম্প সেই লক্ষ্য পূরণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এলআইসিটি প্রকল্পের মাধ্যমে আমরা সারাদেশে শিক্ষার্থীদের প্রশিক্ষণ প্রদান করছি। প্রশিক্ষণ প্রাপ্তরা এই ধরনের ক্যারিয়ার বুট ক্যাম্পের মাধ্যমে উপকৃত হবে বলে আমরা মনে করছি। কাজী আইটি’র এই বুট ক্যাম্প অন্য চাকরীদাতা প্রতিষ্ঠানকেও এ ধরনের কার্যক্রমে উৎসাহিত করবে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কাজী আইটির চিফ অপারেটিং অফিসার জন রিডেল, এলআইসিটি পকেল্পের কমিউনিকেশন স্পেশালিস্ট অজিত কুমার রায়, ফিউচার লিডারের লিড কনসালটেন্ট ও সিইও কাজী এম আহমেদ, মোটিভেশনাল স্পিকার জি. সামদানি ডন প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে