sara

হোয়াটসঅ্যাপে নিজেই বানান নিজের স্টিকার

  অনলাইন ডেস্ক

১৫ নভেম্বর ২০১৮, ১২:০৮ | অনলাইন সংস্করণ

দিন দিন নিজেদের প্রযুক্তি উন্নত করছে সামাজিক বার্তামাধ্যম হোয়াটসঅ্যাপ। বিভিন্ন সময় নতুন নতুন ফিচার সংযুক্ত করে সময়ের সঙ্গে এগিয়ে যাচ্ছে মাধ্যমটি। নতুন ফিচারে এবার তাদের সংযুক্তি ব্যবহারকারীর নিজের ছবি দিয়ে ‘স্টিকার’।

এখন থেকে ব্যবহারকারীর নিজের ছবি দিয়ে স্টিকার বানিয়ে পাঠাতে পারবেন প্রিয়জনদের কাছে। রয়েছে একাধিক অনুভূতি পাঠানোর সুবিধাও। এর জন্য আলাদা আলাদা করে বিভিন্ন অনুভূতির ছবি তুলে বানাতে হবে স্টিকার।

কীভাবে বানাবেন নিজের ছবির স্টিকার :

ব্যবহারকারীকে তার মোবাইল ফোনের হোয়াটসঅ্যাপটিকে ২.১৮ ভার্সনে আপডেট করে নিতে হবে। পরে অ্যাপের ছবি তোলার অপশন বা ক্যামেরায় নিজের ছবি তুলতে হবে। ছবিটিকে পিএনজি ফাইলে কনভার্ট করে নিতে হবে। এরপর গুগল প্লে স্টোর থেকে ব্যাকগ্রাউন্ড মুছে ফেলার একটি অ্যাপ বেছে নিয়ে ছবি থেকে স্টিকার বানানোর অংশটিকে সিলেক্ট করে নিতে হবে। শুধু মুখমণ্ডল বা শরীরের যতটুকু অংশ স্টিকার বানাতে চাইবেন তা সিলেক্ট করে বাকি ব্যাকগ্রাউন্ড মুছে নিতে হবে।

তারপর ছবিটিকে স্টিকারের আকার দেওয়ার জন্য পছন্দ মতো ক্রপ করুন। পিএনজি'তে কনভার্ট করা ছবিটি সেভ করুন। বিভিন্ন অনুভূতি প্রকাশের স্টিকার বানাতে ভিন্ন আঙ্গিকে ছবি তুলে একইভাবে স্টিকার তৈরি করুন। মনে রাখবেন হোয়াটসঅ্যাপ একসঙ্গে শুধুমাত্র তিনটি ভিন্ন স্টিকার অ্যাড করার অপশন দেয়।

এবার গুগল প্লে স্টোর থেকে ‘পার্সোনাল স্টিকার ফর হোয়াটসঅ্যাপ’ নামের অ্যাপ ডাউনলোড করুন এবং খুলুন। আপনার পার্সোনালাইজড স্টিকার ফটোগুলো এই অ্যাপ একাই খুঁজে নেবে। যেখানে পার্সোনাল স্টিকারগুলি দেখতে পাবেন তার পাশেই অ্যাড বাটন দেখতে পাবেন। সেখানে ক্লিক করলে ফের অ্যাড অপশন আসবে এবং ক্লিক করতে হবে। ব্যাস হয়ে গেল আপনার হোয়াটসঅ্যাপ স্টিকার।

এবার যাকে পাঠাতে চান তার চ্যাট উইন্ডো খুলুন। নিচের দিকে বাঁ পাশে স্টিকার আইকনে ট্যাপ করে নিজের স্টিকার সিলেক্ট করুন। পাঠাতে থাকুন নিজের অঙ্গভঙ্গি বা অনুভূতির স্টিকার।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে