sara

শক্তিশালী ব্যাটারির সাশ্রয়ী স্মার্টফোন ‘মটো ই৪ প্লাস’

  নিজস্ব প্রতিবেদক

১৫ নভেম্বর ২০১৮, ২১:৪০ | অনলাইন সংস্করণ

মুঠোফোন নির্মাতা প্রতিষ্ঠান মটোরোলা সম্প্রতি বাংলাদেশের বাজারে ‘মটো ই৪ প্লাস’ মডেলের বাজেট স্মার্টফোন নিয়ে এসেছে। ফোনটির প্রধান বৈশিষ্ট্য, এতে পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করা হয়েছে। এ ছাড়া ফোনটিতে নজরকাড়া নকশা, টার্বো চার্জিং সিস্টেম, দৃষ্টিনন্দন লাউড স্পিকার ব্যবহার করা হয়েছে। দেশের বাজারে ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে ১১ হাজার ৯৯০ টাকা।

নতুন এ ফোনটির বিষয়ে বাংলাদেশে মটোরোলার ন্যাশনাল ডিস্ট্রিবিউটর স্মার্ট টেকনোলজিস বাংলাদেশ লিমিটেডের পরিচালক সাকিব আরাফাত বলেন, ‘মূলত ফোরজি ইন্টারনেট ব্যবহারকারী, নিয়মিত ভ্রমণকারী, ইয়াং এক্সিকিউটিভ এবং মোবাইলে যারা নিয়মিত গেম খেলেন তাদের কথা চিন্তা করেই মোটো ই৪ প্লাস মডেলের ফোনটির নকশা করা হয়েছে। ফোনটিতে পাঁচ হাজার মিলিঅ্যাম্পিয়ার ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ও তিন জিবি র্যা্ম ব্যবহার করায় ব্যবহারকারীরা দীর্ঘসময় বিনোদন নিতে ও গেম খেলতে পারবেন।’

সাকিব আরাফাত আরও বলেন, ‘আগামী দিনগুলোতে ব্যবকারীদের সামনে মটোরোলার নতুন নতুন হ্যান্ডসেট নিয়ে হাজির হবে স্মার্ট  টেকনোলজিস বাংলাদেশ লিমিটেড।’

উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ও দ্রুত চার্জিং সুবিধা :

ফোনটিতে উচ্চ ক্ষমতাসম্পন্ন ব্যাটারি ব্যবহার করায় টানা ১৮ ঘণ্টা ভিডিও দেখা সম্ভব। এ ছাড়া ব্যাটারির স্থায়িত্ব নিয়েও ব্যবহারকারীদের চিন্তার কোনো কারণ নেই।

অন্যান্য ফিচার:

ফোনটিতে অ্যানড্রয়েড ৭.১ অপারেটিং সিস্টেম ব্যবহার করা হয়েছে। আছে ৫.৫ ইঞ্চির এইচডি আইপিএস ডিসপ্লে। ডিসপ্লের  রেজুলেশন ৭২০-১২৮০ পিক্সেল। এতে এত দশমিক তিন গিগাহার্জের কোয়াডকোর স্ন্যাপপড্রাগন প্রসেসর, তিন জিবি র্যা ম ও ১৬ জিবি ইন্টারনাল মেমোরি ব্যবহার করা হয়েছে। এক্সটার্নাল স্টোরেজ হিসেবে ১২৮ জিবি পর্যন্ত এসডি কার্ড ব্যবহার করা যাবে। মটোরোলার নতুন ফোনটিতে অটো ফোকাসড, এলইডি ফ্ল্যাশ সম্পন্ন ১৩ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা রয়েছে। আর সামনে ব্যবহার করা হয়েছে পাঁচ মেগাপিক্সেলের ক্যামেরা, যেটাতে এলইডি ফ্ল্যাশ ও সুন্দর সেলফি তোলার জন্য বিউটিফিকেশন মুড ব্যবহার করা হয়েছে।  যদি ক্রেতারা ই-রেজিস্ট্রেশন করে তাহলে তারা ১৫ মাসের সার্ভিস ওয়ারেন্টি উপভোগ করতে পারবেন।

উল্লেখ্য, মটোরোলা বিশ্বখ্যাত ব্র্যান্ড লেনোভোর মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। দীর্ঘ ১০ বছর বিরতি দিয়ে কোম্পানিটি বাংলাদেশের বাজারে নতুন ফোন এনেছে। বাংলাদেশের মটোরোলার ডিস্ট্রিবিউটর হিসেবে কাজ করছে স্মার্ট  টেকনোলজিস বাংলাদেশ লিমিটেড।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে