২৯ অক্টোবর রোহিঙ্গা শিবির পরিদর্শনে যাবেন খালেদা জিয়া

  নিজস্ব প্রতিবেদক

২৪ অক্টোবর ২০১৭, ০০:৩০ | প্রিন্ট সংস্করণ

২৯ অক্টোবর রবিবার রোহিঙ্গা শিবির পরিদর্শনে কক্সবাজার যাবেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গত রাতে দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।
বৈঠক সূত্রে জানা গেছে, রোহিঙ্গাদের দুর্দশা দেখতে ২৮ অক্টোবর ঢাকা থেকে চট্টগ্রাম যাবেন বিএনপি চেয়ারপারসন। সেখানে রাতযাপন করে পরদিন উখিয়া-টেকনাফে যাবেন বিএনপিপ্রধান।
খালেদা জিয়ার এ সফর সফল করতে ব্যাপক প্রস্তুতি নেবে বিএনপি। বৈঠক থেকে সে নির্দেশ দেওয়া হয়েছে। এ ছাড়া বৈঠকে আগামী ৭ নভেম্বর বিপ্লব ও সংহতি দিবস সফলভাবে উদযাপনের বিষয়ে আলোচনা হয়।
লন্ডন থেকে দেশে ফেরার পর গত রাতে প্রথম অফিস করতে এসে দলের নীতিনির্ধারকদের সঙ্গে বৈঠক করেন খালেদা জিয়া।
রাত ৯টায় বিএনপি চেয়ারপারসন নিজের বাসা ‘ফিরাজা’ থেকে গুলশান কার্যালয়ে আসেন এবং দলের সর্বোচ্চ ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সঙ্গে বৈঠকে বসেন।
এর আগে খালেদা জিয়া দীর্ঘ তিন মাস পর কার্যালয়ে এলে দলের মহাসচিবসহ নেতারা ফুল দিয়ে তাকে অভ্যর্থনা জানান। কার্যালয়ের বাইরে কয়েকশ নেতাকর্মী সারিবদ্ধভাবে দাঁড়িয়ে মুহুর্মুহু করতালি দিয়ে নেত্রীকে শুভেচ্ছা জানান। খালেদা জিয়া গত ১৮ অক্টোবর চিকিৎসা শেষ করে লন্ডন থেকে ঢাকায় আসেন। তিনটি মামলায় প্রেপ্তারি পরোয়ানা থাকায় পরদিন তিনি ঢাকা আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালতে আত্মমসমর্পণ করে জামিন নেন।
রাত ৯টায় খালেদা জিয়ার সভাপতিত্বে স্থায়ী কমিটির বৈঠক বসে। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, মওদুদ আহমদ, জমির উদ্দিন সরকার, তরিকুল ইসলাম, মাহবুবুর রহমান, রফিকুল ইসলাম মিঞা, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী উপস্থিত ছিলেন।
বৈঠক শুরুর পর কার্যালয় থেকে গণমাধ্যমের সাংবাদিকদের জানানো হয়, মঙ্গলবার (আজ) বৈঠকের সিদ্ধান্ত জানানো হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত
  • নির্বাচিত

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে