গণভবনে প্রধানমন্ত্রী

তারেককে ফেরাতে কথা হয়েছে যুক্তরাজ্যের সঙ্গে

  নিজস্ব প্রতিবেদকষ

২৪ এপ্রিল ২০১৮, ০১:৫৬ | প্রিন্ট সংস্করণ

লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে দেশে আসতেই হবেÑ নিজের এমন দৃঢ়প্রত্যয়ের কথা দলের নেতাদের জানালেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। লন্ডনে এক সংবর্ধনা অনুষ্ঠানে একই কথা জানিয়েছিলেন শেখ হাসিনা। গতকাল সোমবার সকালে আট দিনের সফর শেষে দেশে ফেরেন প্রধানমন্ত্রী। পরে গণভবনে দলের নেতাকর্মীরা সাক্ষাৎ করতে গেলে তিনি আবার একথা বলেন। গণভবনে সাক্ষাৎ করতে যাওয়া নেতারা এ তথ্য নিশ্চিত করেছেন।
উপস্থিত নেতারা বলেন, প্রধানমন্ত্রী তাদের জানিয়েছেন, তারেক রহমানকে দেশে ফেরানোর বিষয়ে যুক্তরাজ্য সরকারের সঙ্গে প্রধানমন্ত্রীর কথা হয়েছে। এ সময় দলের নেতারা যুক্তরাজ্য সফরকালে তারেক রহমানকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য দেশের মানুষ গ্রহণ করেছে বলে জানান। পাশাপাশি প্রধানমন্ত্রীর এমন জোরালো অবস্থানের জন্য নেতারা সাধুবাদ জানান। এদিকে সাক্ষাতের সময় প্রধানমন্ত্রীর উদ্দেশে সাবেক এক ছাত্রলীগ নেতা বলেন, বিএনপির এক আইনজীবী তার ফেসবুক স্ট্যাটাসে বিএনপি ক্ষমতায় এলে জাতির পিতার নাম মুছে ফেলা হবে বলে লিখেছেন। জবাবে শেখ হাসিনা বলেন, ২১ বছর বঙ্গবন্ধুর নাম মুছে ফেলার চেষ্টা করা হয়েছে; কিন্তু পারেনি।


বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ বাজাতে দেয়নি। আজকে এই ভাষণ আন্তর্জাতিক স্বীকৃতি পেয়েছে। দলের নেতাদের লেখালেখির মাধ্যমে অপপ্রচারের জবাব দিতে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। সামাজিক যোগাযোগমাধ্যমের ফলে আজকে সবাই এক ধরনের সাংবাদিক বলেও তিনি এ সময় মন্তব্য করেন।
সাক্ষাৎ করতে যাওয়া নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন সভাপতিম-লীর সদস্য ড. আবদুর রাজ্জাক, সংস্কৃতিবিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল, কৃষিবিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, শিক্ষাবিষয়ক সম্পাদক শামসুন্নাহার চাপা, বন ও পরিবেশবিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য মারুফা আক্তার পপি ও ইকবাল হোসেন অপু প্রমুখ।

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে