কোটা সংস্কার আন্দোলনে সড়কে সড়কে যানজট

  নিজস্ব প্রতিবেদক

১৫ মে ২০১৮, ০১:২২ | প্রিন্ট সংস্করণ

কোটা বাতিলের প্রজ্ঞাপনের দাবিতে শাহবাগ অবরোধ করায় রাজধানীতে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। ফলে সীমাহীন দুর্ভোগে পড়েন যাত্রীরা। অনেকে যানজট এড়িয়ে বাসার উদ্দেশে হেঁটেই রওনা হন।
গতকাল বেলা সাড়ে ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় গ্রন্থাাগারের সামনে জড়ো হন সহস্রাধিক আন্দোলনকারী। পরে বেলা পৌনে ১২টার দিকে তারা শাহবাগে অবস্থান নেন। এ সময় শাহবাগ মোড়ে থেমে যায় যানবাহন চলাচল। চারদিক থেকে আসা যানবাহনগুলো আটকা পড়ে যানজটের সৃষ্টি হয়।
প্রত্যক্ষদর্শীরা জানান, মৎস্য ভবন থেকে আসা যানবাহনগুলো থেমে গেছে শাহবাগ ফুট ওভারব্রিজের কাছে। টিএসসি হয়ে আসা গাড়িগুলো জাতীয় গ্রন্থাগারের সামনে থামিয়ে দেন আন্দোলনকারীরা। হোটেল ইন্টারকন্টিনেন্টালের গেটের কাছেও রাস্তা বন্ধ করে দেওয়া হয়। তবে জরুরি সেবার অ্যাম্বুলেন্স চলাচলে বাধা দেননি তারা। পরে পল্টন থেকে শাহবাগ অভিমুখে নতুন করে কোনো যানবাহন আসেনি। এ সময় পল্টন হয়ে ধানম-িগামী গাড়িগুলো মগবাজার ফ্লাইওভারের রুট ধরে চলাচল করে। ফলে মগবাজারসহ মালিবাগের রাস্তাগুলোতে ছিল যানবাহনের বাড়তি চাপ।
বিকালে দেখা গেছে, মগবাজার ফ্লাইওভারের ওপরে ও নিচে থমকে আছে গাড়ি। কারওয়ানবাজার হয়ে মিরপুরগামী গাড়িগুলোও আটকা পড়ে কাকরাইল ও মগবাজারে। অনেক যাত্রী আবার বিরক্ত হয়ে বাস থেকে নেমে ফার্মগেট পর্যন্ত হেঁটে গেছেন।
অন্যদিকে সায়েন্স ল্যাবরেটরি ও ফার্মগেট রুটেও সৃষ্টি হয় তীব্র যানজট। বিকল্প পথ হিসেবে মিন্টো রোড দিয়ে বাংলামোটর হয়ে যাতায়াত করে যানবাহন। এ ছাড়া শাহবাগের অবরোধকে কেন্দ্র করে গুলিস্তান, ফকিরাপুল, ধানম-ি ও মিরপুরেও দেখা গেছে দীর্ঘ যানজট।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে