সোমবার রাজীবের ক্ষতিপূরণ বিষয়ে আদেশ

  নিজস্ব প্রতিবেদক

১৮ মে ২০১৮, ০০:৫২ | প্রিন্ট সংস্করণ

দুই বাসের চাপায় হাত হারানোর পর মারা যাওয়া রাজীবের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার আদেশ স্থগিত চেয়ে করা আবেদনের ওপর আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে শুনানি গতকাল শেষ হয়েছে। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেৃত্বাধীন বেঞ্চ শুনানি শেষে আগামী সোমবার আদেশের দিন ধার্য করেন।
শুনানিকালে বিআরটিসির পক্ষের আইনজীবী এবিএম বায়েজিদ আদালতে বলেন, ‘আমরা ওই দুর্ঘটনার জন্য দায়ী নই। স্বজন পরিবহনের ওই গাড়িটি ওইদিন বাম দিক থেকে ওভারটেক করে এসে বিআরটিসির গাড়িটিসহ রাজীবকে ধাক্কা দেয়। অতএব, আমি দায়ী না হলে ক্ষতিপূরণের টাকা কেন দেব?
এ সময় স্বজন পরিবহনের আইনজীবী পংকজ কুমার কু-ু বলেন, ‘স্বজন কোম্পানি কিন্তু ওই গাড়ির মালিক নয়। ওই গাড়িটি আমাদের প্রতিমাসে ৬ হাজার টাকা দিত এবং আমাদের
স্বজন নামের ব্যানার দিয়ে চলত। আসাদুজ্জামান রাজু নামের একজন ওই গাড়ির মালিক। এর পর আদালত আদেশের জন্য সোমবার দিন ধার্য করেন। এ সময় আদালতে রাজীবের ক্ষতিপূরণের পক্ষে কথা বলেন আইনজীবী ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল।
গত ৮ মে বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ রাজীবের পরিবারকে এক কোটি টাকা ক্ষতিপূরণের আদেশ দেন। এক মাসের মধ্যে দুই বাসের (বিআরটিসি ও স্বজন পরিবহন) কর্তৃপক্ষকে ২৫ লাখ করে ৫০ লাখ টাকা দিতে বলা হয়। টাকা জমা দেওয়ার পর ২৫ জুনের মধ্যে দুই কর্তৃপক্ষকে লিখিতভাবে আদালতকে অবহিত করতে বলা হয়। ২৫ জুন এ মামলার পরবর্তী শুনানির দিন ধার্য হয়। এ আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন জানায় বিআরটিসি ও স্বজন পরিবহন।
গত ৩ এপ্রিল রাজধানীর কারওয়ানবাজারে হোটেল সোনারগাঁওয়ের বিপরীতে পান্থকুঞ্জ পার্কের সামনে দুই বাসের চাপায় ডান হাত হারান তিতুমীর কলেজের স্নাতক দ্বিতীয় বর্ষের ছাত্র রাজীব হাসান। অনেক সংগ্রাম করে বেড়ে ওঠা রাজীব ১৬ এপ্রিল মারা যান।

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে