অভিবাসন খাতের দালালদের চিহ্নিত করে নিগৃহীত করুন

-প্রবাসীকল্যাণমন্ত্রী

  নিজস্ব প্রতিবেদক

১৪ জুন ২০১৮, ০২:০৭ | প্রিন্ট সংস্করণ

প্রবাসীকল্যাণমন্ত্রী নুরুল ইসলাম বিএসসি বলেছেন, অভিবাসন খাতে অসাধু দালালদের চিহ্নিত করে তাদের নিগৃহীত করুন। অভিবাসী কর্মীদের প্রতারিত বা হয়রানি করলে, সে যেই হোক তাকে শাস্তি পেতে হবে। গতকাল সকালে রাজধানীর ইস্কাটনস্থ প্রবাসীকল্যাণ ভবনের ব্রিফিং সেন্টারে নিরাপদ অভিবাসনবিষয়ক সচেতনতামূলক তথ্যচিত্রের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। তথ্যচিত্রটির চিত্রনাট্য, সংলাপ ও নির্দেশনা প্রদান করেছেন অভিবাসন বিশেষজ্ঞ ও বিশ্লেষক হাসান আহমেদ চৌধুরী কিরণ।
প্রবাসীকল্যাণমন্ত্রী বলেন, আমাদের কর্মীরা ভাগ্য পরিবর্তনের স্বপ্ন নিয়ে বিদেশে পাড়ি জমান। কিন্তু অদক্ষতা, ভাষা জ্ঞান না থাকায় এবং চুক্তিপত্র না বুঝায় দালালের খপ্পরে পড়েন। শিকার হন প্রতারণার। আমি এর নির্মাতা হাসান আহমেদ চৌধুরী কিরণকে আন্তরিক ধন্যবাদ জানাই।
প্রবাসীকল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান সচিব ড. নমিতা হালদার এনডিসির সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেনÑ ওয়েজ আনার্স কল্যাণ বোর্ডের মহাপরিচালক গাজী মোহাম্মদ জুলহাস, বিএমইটি মহাপরিচালক মো. সেলিম রেজা, বোয়েসেলের ব্যবস্থাপনা পরিচালক মরণ কুমার চক্রবর্তী এবং তথ্যচিত্রের নির্মাতা অভিবাসন বিশেষজ্ঞ হাসান আহমেদ চৌধুরী কিরণ প্রমুখ।
তথ্যচিত্র সম্পর্কে কিরণ তার বক্তব্যে বলেন, বিদেশে যাওয়ার আগে একজন শ্রমিকের কী কী করণীয় তা এই তথ্যচিত্রে তুলে ধরা হয়েছে। বিদেশ যেতে ইচ্ছুক সবার জন্য এটি গুরুত্বপূর্ণ গাইড হিসেবে কাজ করবে বলে তিনি আশা প্রকাশ করেন। এতে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু, আহসানুল হক মিনু ও সোহেল খান প্রমুখ।

 

  • সর্বাধিক পঠিত
  • সর্বশেষ

ই-পেপার

সর্বাধিক পঠিত

  • অাজ
  • সপ্তাহে
  • মাসে